শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

রাজধানীতে ৩১ জন বিদেশি নাগরিককে আটক

স্টাফ রিপোর্টার : অবৈধভাবে বসবাসসহ বিভিন্ন অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৩১ জন বিদেশী নাগরিককে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর বনশ্রী, গুলশান ও উত্তরায় অভিযান চালিয়ে এই বিদেশিদের আটক করা হয়।
এরপর গতকাল শুক্রবার এক প্রেস ব্রিফিংয়ে  পুলিশের উপ-কমিশনার শেখ নাজমুল আলম জানান, আটককৃতরা হলেন, নাইজেরিয়ার ২১ জন, শ্রীলঙ্কার চারজন, উগান্ডার তিনজন এবং অন্যান্য দেশের আরো তিন নাগরিক রয়েছেন ।
শেখ নাজমুল বলেন, গোয়েন্দা পুলিশ তাদের অভিজ্ঞতায় দেখেছে, কিছু বিদেশী ছাত্র বা ভ্রমণ ভিসায় এদেশে আসে। রাজধানীর উত্তরা গুলশানসহ বিভিন্ন অভিজাত এলাকায় তারা বাড়ি ভাড়া নেয়।  এক সময় ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও তারা এদেশে অবৈধভাবে থাকতে শুরু করে, যা বড় ধরনের অপরাধ।
এসব বিদেশি নাগরিক অনেক সময় মাদক ও জাল টাকা তৈরিসহ বিভিন্ন ধরনের প্রতারণার সঙ্গে জড়িয়ে পড়ে বলে জানান তিনি।
তিনি বলেন, বিদেশী নাগরিকরা যাতে এ ধরনের কর্মকা-ে জড়াতে না পারে সেজন্য রাজধানীর বাড়ির মালিকদের সতর্ক হতে হবে। কোনো বিদেশীকে বাড়ি ভাড়া দেয়ার আগে তার প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করে নিতে হবে।
আটক বিদেশীদের প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি জানান, আটকদের জিজ্ঞাসাবাদ করলে তাদের পুরো পরিচয় জানা যাবে। অবৈধভাবে এদেশে থাকার পাশাপাশি তারা অন্য কোনো অপরাধে জড়িত কিনা তাও খতিয়ে দেখা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ