শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

গাজীপুরে সিএনজি চালককে হত্যার দায়ে এক যুবকের ফাঁসি

গাজীপুর সংবাদদাতা : গাজীপুরে সিএনজি চালককে হত্যার দায়ে এক যুবককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ ও ১০ হাজার টাকা জরিমানার পাশাপাশি অপর ধারায় (৩৭৯ ধারা) তিন বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ওই মামলার ৬ আসামীকে বেকসুর খালাস দেয়া হয়েছে। গাজীপুরের জেলা ও দায়রা জজ এ.কে.এম এনামুল হক গতকাল মঙ্গলবার দুপুরে এ রায় প্রদান করেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী হলো- নরসিংদীর শিবপুর থানার গড়বাড়ি এলাকার মৃত বাচ্চু মিয়ার ছেলে রিপন মিয়া (৩০)। 
গাজীপুর আদালত পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, নরসিংদীর শিবপুর থানার দত্তেরগাঁও পশ্চিমপাড়া এলাকার রতন ভূইয়ার ছেলে সিএনজি অটোরিকশা চালক পারভেজ ভূইয়া (২৮) ২০১৩ সালের ১৪ জুন তার ভাড়াকৃত সিএনজি অটোরিকশা নিয়ে বাসা থেকে বের হন। ওই দিন রাতে পারভেজ বাসায় ফিরেনি। অনেক খোঁজাখুঁজি শেষে পরেরদিন বিকেলে গাজীপুরের কাপাসিয়া থানার চরনিলক্ষি এলাকায় সাদত আলীর কলাবাগানে একজন অজ্ঞাত ব্যক্তির লাশ পাওয়ার খবর পান পারভেজের পরিবারের লোকজন। পরে তারা ঘটনাস্থলে গিয়ে পাভেজের লাশ সনাক্ত করে। এ ঘটনায় নিহতের চাচা মো. কিরণ ভূইয়া বাদি হয়ে কাপাসিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় অটোর যাত্রী শিবপুর এলাকার রমজান, মোবারক, বিল্লাল, কাজল ও আকরাম হোসেনকে আসামী করা হয়। পরে পুলিশ নরসিংদীর শিবপুর থানার দুলালপুর সিএনজি স্ট্যান্ডে সিরিয়াল মাস্টারকে জিজ্ঞাসা করলে জানতে পারে গত ১৪ জুন ২০১৩ তারিখ সন্ধ্যায় নিহত পারভেজ অটোরিকশাযোগে আসামী রমজান, মোবারক, বিল্লাল, কাজল ও আকরামকে ভাড়ায় নিয়ে যায়। পরে পুলিশ তাদের গ্রেফতার করে। মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. জসিম উদ্দিন তদন্ত শেষে রমজান, মোবারক, বিল্লাল, কাজল, আকরাম, রিপন ও সাদ্দাম হোসেনসহ মোট সাত জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। শুনানিকালে ১২ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে ওই হত্যা মামলায় আসামী দোষী সাব্যস্ত হওয়ায় গতকাল মঙ্গলবার গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক ওই রায় প্রদান করেন। রায় ঘোষণাকালে আসামী রমজান (৩৪), কাজল (৪৩), রিপন ও আকরাম আদালতে উপস্থিত ছিল। অপর আসামী সাদ্দাম, মোবারক ও বিল্লাল পলাতক রয়েছে।
 প্রসিকিউশনের পক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট মো: হারিছ উদ্দিন আহমদ এবং আসামী পক্ষে ছিলেন মাহমুদুল আলম ও মো. ওয়াহিদুজ্জামান আকন। 

অনলাইন আপডেট

আর্কাইভ