বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ইসলামাবাদে অবস্থান ধর্মঘটের অনুমতি পেল ইমরান খান

৩১ অক্টোবর, জিও নিউজ/ডেইলি পাকিস্তান : আগামী পাকিস্তানের ইসলামাবাদে একটি নির্দিষ্ট স্থানে অবস্থান ধর্মঘটের অনুমতি পেল পাক-বিরোধী দলীয় নেতা ইমরান খান। গতকাল বুধবার সোমবার হাইকোর্টের একটি শুনানিতে তার দল তেহরিকে ইনসাফকে ইসলামাবাদে অবস্থান ধর্মঘটের অনুমতি দেয়া হয়।
জিও নিউজ জানায়, ইসলামাবাদের হাইকোর্ট তেহরিকে ইনসাফকে ইসলামাবাদের ডেমোক্রেসি পার্কে অনির্দিষ্টকাল অবস্থান ধর্মঘটের অনুমতি দেয়। সেই সঙ্গে শহরবাসীর পূর্ণ নিরাপত্তার বিষয়ে দলটিকে সতর্ক করা হয়। উল্লেখ্য, পানামা লেকস কেলেঙ্কারিতে পাক-প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের পরিবার জড়িত আছে অভিযোগ করে তার সুষ্ঠু তদন্তের দাবিতে বিরোধী দলগুলো দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে। এ ক্ষেত্রে ইমরান খানের দল তীব্র আন্দোলন করে যাচ্ছে। ইমরান খানের দাবি, নওয়াজ শরীফ হয়তো ইস্তফা দিবেন নয়তো আদালতে জবাবদিহিতা করবেন। এ দাবির কোন একটি মানা না হলে অবস্থান ধর্মঘট করে ইসলামাবাদ বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন ইমরান খান। ইমরান খানের এ বক্তব্যে উত্তেজিত হয়ে উঠেছিল পাকিস্তানের রাজনৈতিক অঙ্গন। ইতিমধ্যেই দলটির প্রায় দেড়শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।
এদিকে দুই নভেম্বর অবস্থান ধর্মঘটের ব্যাপারে একটি রিট আবেদনের শুনানিতে সোমবার হাইকোর্টের পক্ষ থেকে শুধুমাত্র একটি নির্দিষ্ট স্থানে অবস্থান ধর্মঘটের রায় দেয়া হয়। তবে ইমরান খান এ রায়ের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে আপিল করবেন বলে ঘোষণা দিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ