মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
Online Edition

গুরুদাসপুরে মুরগীর খামারে আগুন ॥ পাঁচশতাধিক মুরগীর মৃত্যু

গুরুদাসপুর (নাটোর) সংবাদদাতা : নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের জুমাই নগর গ্রামে বুধবার গভীর রাতে একটি মুরগীর খামারে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে পাঁচশতাধিক মুরগী মারা গেছে। খামারে থাকা অন্য মুরগীগুলো ঝুঁকির মধ্যে রয়েছে।
পুলিশ ও ভুক্তভোগীর সাথে কথা বলে জানা গেছে, তিনি নিজবাড়ির আঙিনায় ঋণ-কর্জ করে চারটি শেড নির্মাণ করে সেখানে  তিন হাজার সোনালী জাতের মুরগীর খামার গড়ে তোলেন। এসব মুরগীর বয়স দুই মাস অতিক্রম করেছে। গত বুধবার গভীর রাতে দুর্বৃত্তরা খামারের চারটি শেডেই আগুন ধরিয়ে দেয়। আগুনে শেডের টিন, বেড়া ও  শেডে লাগানো ৬০ গজ কাপড়ের পর্দা পুড়ে যায়। পরে প্রতিবেশীদের সহায়তায় আগুন নেভানো হয়। আগুনের উত্তাপে খামারের ভেতরে থাকা পাঁচশতাধিক মুরগী মারা যায়। অন্যগুলোও ঝুঁকির মধ্যে রয়েছে। এ ঘটনায় খামারটির মালিক আব্দুর রহিম মোল্লা থানায় এক সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস বলেন, বিষয়টি তদন্ত করে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
অবৈধ পলিথিন জব্দ
নাটোরের গুরুদাসপুর পৌর শহরের চাঁচকৈড় বাজারে গতকাল শুক্রবার দুপুরে নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিপণন ও বিক্রির অভিযোগে ৩ জন ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সহকারী কমিশনার (ভূমি) মো. মোবারক হোসেন ওই অভিযান পরিচালনা করেন। এ সময় পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক (রাজশাহী) মামুন হোসেন উপস্থিত ছিলেন।
গুরুদাসপুর উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নিষিদ্ধ পলিথিন বিক্রয় ও বিপণনের অভিযোগে ব্যবসায়ী জয়দেব কুণ্ডু ও মনোরঞ্জন কুণ্ডুকে ২০ হাজার টাকা করে এবং রণজিৎ কুণ্ডুকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় নিষিদ্ধ পলিথিনগুলো জব্দ করে ধ্বংস করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ