শনিবার ৩০ মার্চ ২০২৪
Online Edition

জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ পালিত

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ পালিত হয়েছে।
এ উপলক্ষে র‌্যালি,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে নির্বাহী প্রকৌশলী,গোমস্তাপুর বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র থেকে এক র‌্যালি বের হয়ে রহনপুর শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে আলোচনা সভায় মিলিত হয়।
লালমনিরহাট
‘শেখ হাসিনার উদ্যোগ,ঘরে ঘরে বিদ্যুৎ’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে বুধবার লালমনিরহাটে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ’২০১৬ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে লালমনিরহাট বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অফিস চত্বর থেকে বিদ্যুৎ শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাবৃন্দের অংশগ্রহণে একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করেন।
চট্টগ্রাম
বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের আয়োজনে গত ৭ ডিসেম্বর “অদম্য বাংলাদেশ” - এই শ্লোগান নিয়ে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী  সপ্তাহ-২০১৬ শুরু হয়েছে। এ উপলক্ষে বুধবার  সকাল ১০.১৫টায় চট্টগ্রামে একটি বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। বিদ্যুৎ ভবন প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে র‌্যালির শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী। র‌্যালিটি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আগ্রাবাদস্থ বিদ্যুৎ ভবন থেকে শুরু হয়ে বাদামতলী মোড় হয়ে পুনরায় বিদ্যুৎ ভবনে এসে শেষ হয়।
র‌্যালিতে বিতরণ দক্ষিণাঞ্চল, বিউবো, চট্টগ্রামের প্রধান প্রকৌশলী মোঃ আজহারুল ইসলামসহ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও পিজিসিবি লিঃ চট্টগ্রামের সকল উর্দ্ধতন কর্মকর্তা, কর্মচারী, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের (সিবিএ) সকল স্তরের নেতাকর্মী অংশগ্রহণ করেন।
নাটোর
নাটোরে অদম্য বাংলাদেশ প্রতিপাদ্য বিষং নিয়ে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্ত্হা শুরু হয়েছে।
বুধবার এ উপলক্ষে মাদরাসা মোড় থেকে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুনের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়ে প্রধান সড়ক দিয়ে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি চত্বরে গিয়ে শেষ হয়।
সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত  হয়েছে।
বিদ্যুৎ সপ্তাহ  উপলক্ষে  সরাইলে একটি  র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়কে প্রদক্ষিণ শেষে অনুষ্ঠিত  সমাবেশে  মিলিত হয়।
ফুলবাড়ী (দিনাজপুর)
দিনাজপুরের ফুলবাড়ীতে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উদ্বোধন  উপলক্ষে, নর্থ ওয়েষ্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিঃ বিউবো, ফুলবাড়ী আবাসিক প্রকৌশলীর কার্য্যালয়ের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শালিখা (মাগুরা)
জ্বলছে আলো চলছে দেশ এগিয়ে যাচ্ছে বাংলাদেশ এই প্রতিপাদ্যের বিষয়ে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি আয়োজিত মাগুরার শালিখায় জাতীয় বিদ্যুৎ ও জালানি সপ্তাহ ২০১৬ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ