মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪
Online Edition

ধ্বংসাত্মক তৎপরতার মাধ্যমে পাকিস্তানকে অস্থিতিশীল করছে ভারত : স্বরাষ্ট্রমন্ত্রণালয়

নাফিস জাকারিয়া

১৬ ডিসেম্বর, বিবিসি উর্দু : ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সাম্প্রতিক বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার সাপ্তাহিক সংবাদ ব্রিফিংয়ে পাক পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নাফিস জাকারিয়া বলেছেন, রাজনাথের বক্তব্য প্রমাণ করেছে যে, ধ্বংসাত্মক তৎপরতার মাধ্যমে পাকিস্তানকে অস্থিতিশীল করছে ভারত।
কয়েকদিন আগে রাজনাথ সিং ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে এক জনসভায় বক্তৃতা করার সময় পাকিস্তানকে ১০ টুকরো করার হুমকি দিয়েছেন। এ প্রসঙ্গে আজকের ব্রিফিংয়ে পাক পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র বলেছেন, ‘রাজনাথের এ উদ্ভট বক্তব্য ছিল সম্পূর্ণভাবে আন্তর্জাতিক শিষ্টাচারের লঙ্ঘন।’
জাকারিয়া বলেন, সমস্যা সমাধানের জন্য একটি সহায়ক পরিবেশ সৃষ্টির বিষয়ে পাকিস্তানের প্রচেষ্টা সত্ত্বেও ভারতের পক্ষ থেকে সে ধরনের আচরণ দেখা যাচ্ছে না। আন্তর্জাতিক সম্প্রদায় সমস্যা সমাধানে সংলাপের বিষয়ে পাকিস্তানের অবস্থান সম্পর্কে ভালোভাবেই জানে। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের জনগণের ওপর নিরাপত্তা বাহিনীর নিষ্ঠুরতা ও মানবাধিকার লঙ্ঘনেরও নিন্দা করেন নাফিস জাকারিয়া। তিনি জোর দিয়ে বলেন, কাশ্মীর সমস্যার সমাধান হতে হবে অবাধ ও স্বচ্ছ গণভোটের মাধ্যমে।

অনলাইন আপডেট

আর্কাইভ