বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

বিকেএসপিতে লিড খুলনার ॥ ফতুল্লায় ম্যাচে ফিরছে ঢাকা মেট্রো

স্পোর্টস রিপোর্টার : এনামুল হক বিজয় ও তুষার ইমরানের সেঞ্চুরিতে বরিশালের বিপক্ষে প্রথম ইনিংসে ২০০ রানের লিড নিয়েছে খুলনা বিভাগ। বরিশালের করা ১৭১ রানের জবাবে ম্যাচের প্রথম দিন এক উইকেটে ১০১ রান তুলেছিল খুলনা। গতকাল দ্বিতীয় দিনে সবকটি উইকেট হারিয়ে তারা তুলেছ ৩৭১ রান। শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ব্যবধান অবশ্য কিছুটা কমিয়েছে বরিশাল। কোনো উইকেট না হারিয়ে ১০ রান তুলেছে তারা। এখনো খুলনার চেয়ে ১৯০ রানে পিছিয়ে বরিশাল। আবু সায়েম ৫ ও শাহরিয়ার নাফীস ৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। বিকেএসপির তিন নম্বর মাঠে আগের দিন ১৫ রানে অপরাজিত থাকা এনামুল হক বিজয় খেলেন ১৩৬ রানের ইনিংস। ২০২ বলে ১১টি চার ও ৬টি ছ্ক্কায় ইনিংস সাজান এ ডানহাতি ব্যাটসম্যান। ১৯১ বলে ১২টি চার ও ১টি ছক্কায় ১০৮ রানের ইনিংস খেলেন তুষার ইমরান।দ্বিতীয় দিনের শুরুতেই মেহেদি হাসানের (৫৭) উইকেট হারায় খুলনা। তৃতীয়  উইকেট জুটিতে এনামুল ও তুষার মিলে যোগ করেন ২১৭ রান। আর তাতেই বড় লিড পায় খুলনা।লিড অবশ্য আরও বড় হতে পারতো। মনির হোসেনের বোলিং জাদুতে শেষ ২০ রানে ৬ উইকেট হারায় খুলনা। এ বাঁহাতি স্পিনার একাই নেন ৬ উইকেট। সালমান হোসেন দুটি, সালেহ আহমেদ শাওন ও তৌহিদুল ইসলাম নেন একটি করে উইকেট।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের প্রথম দিন ঢাকা মেট্রোর হয়ে প্রথম ইনিংসে ৮০ বলে ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৯ রান করেন আশরাফুল। ঢাকা বিভাগের বিপক্ষে তার দলও তেমন সুবিধা করতে পারেনি, গুটিয়ে যায় মাত্র ১৬৬ রানে। চতুর্থ রাউন্ডের প্রথম ইনিংসে দারুণ সম্ভাবনা জানিয়েও বড় ইনিংস খেলতে পারেননি মোহাম্মদ আশরাফুল। তবে বোলিংয়ে সেই ক্ষতি অনেকটাই পুষিয়ে দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের বাইরে থাকা এই তারকা ক্রিকেটার। যদিও দ্বিতীয় দিন শেষে স্বস্তিতে নেই আশরাফুলের দল ঢাকা মেট্রো। তবে ঢাকা বিভাগকেও স্বস্তিতে থাকতে দেননি আশরাফুল। তিনি ও শহিদুল ইসলাম দুর্দান্ত বোলিং নৈপুণ্য উপহার দিয়ে ঢাকাকে ১৮৭ রানে গুটিয়ে  দেন। ফলে ব্যাকফুটে থাকা ঢাকা মেট্রো ম্যাচে ফিরে আসে।

ঢাকা বিভাগের হয়ে মিনহাজ খান ৪৩, জাহিদুজ্জামান ৩২, মোহাম্মদ শরিফ ২৭ ও নাদিফ চৌধুরী করেন ২৩ রান। অন্যান্যরা ব্যর্থ হওয়ায় ২০০’র কোটাও স্পর্শ করেনি দলটির ইনিংস। ঢাকা মেট্রোর হয়ে আশরাফুল ১৫ ওভারের স্পেলে ৩টি  মেডেনসহ ৪৭ রান দিয়ে ৩ উইকেট নেন। শহিদুল ৩ উইকেট নেন ৪৪ রান খরচায়। এছাড়া আবু হায়দার, সৈকত আলি ও আসিফ হাসান নেন একটি করে উইকেট। তবে বোলারদের গড়ে দেয়া ভিত কাজে লাগাতে পারেনি ঢাকা মেট্রো। ব্যাটসম্যানদের ব্যর্থতায় দ্বিতীয় দিন শেষে শুরুতেই ৪ উইকেট হারিয়ে বসে দলটি। যদিও মেট্রোর আশা-ভরসার প্রতীক হয়ে টিকে রয়েছেন আশরাফুল। সাদমান ইসলাম ১৪ ও আশরাফুল ০ রান নিয়ে আজ ব্যাটিংয়ে নামবেন। ৬ উইকেট হাতে নিয়ে ঢাকা মেট্রোর লিড মাত্র ৬ রানের।

অনলাইন আপডেট

আর্কাইভ