শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বাসায় বসে হোমওয়ার্ক করছেন আইভী আজ সকালে পরিস্থিতি নিয়ে মন্তব্য করবেন শাখাওয়াত

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খান বলেছেন, ‘নির্বাচনের পরিবেশ এখনও সুষ্ঠু ও ভালো আছে। তবে প্রশাসন ও সরকারের ওপর নির্ভর করছে বৃহস্পতিবার সকালের পরিবেশ কেমন থাকে।  গতকাল বুধবার বিকালে দেওয়া প্রতিক্রিয়ায় সাখাওয়াত এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বিগত নির্বাচনগুলোয় নারায়ণগঞ্জের মানুষ ভোট দিতে পারেনি। আমি না, সবাই চাচ্ছে অন্তত বৃহস্পতিবার সিটি করপোরেশন নির্বাচনে যেন মানুষ ভোট দিতে পারে। সুষ্ঠুভাবে ভোট হলে আমি নিশ্চিত ধানের শীষের জয় ঘটবে।’
বিএনপির এই প্রার্থী বলেন, ‘অনেকে এখনও শঙ্কা প্রকাশ করছেন ভোট দিতে পারবে কিনা। আমাদের সব কর্মীকে আমরা নির্দেশ দিয়েছি যেন তারা মানুষকে ভোট দেওয়ার ব্যাপারে উৎসাহিত করেন। আমাদের নির্বাচনের সব এজেন্টকে আমাদের দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে যেন কোনোভাবেই ভয়ভীতির বশবর্তী হয়ে কেন্দ্র ছেড়ে না যায়।’
সাখাওয়াত বুধবার সকাল থেকে শহরের ঐতিহ্যবাহী বোসকেবিনে নাস্তা সেরে শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় জেলা বিএনপির কার্যালয়ে যান। পরে সেখান থেকে আসেন শহরের শায়েস্তা খান সড়কে বিএনপির মিডিয়া সেলে। বিকালে সেখানেই ছিলেন তিনি।
এদিকে নির্বাচন আচরণ বিধি অনুযায়ী প্রচারণা বন্ধ থাকায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী নিজ বাসায় বসে হোম ওয়ার্ক করছেন। বুধবার তিনি সারাদিন বাসা থেকে বের হননি। সকাল থেকেই নারায়ণগঞ্জের দেওভোগের আলী আহামাদ চুনকা সড়কের ১৭৯/২ নম্বর বাড়ির তিন তলায় অবস্থান করছেন তিনি। বেলা সাড়ে ১১টার পরে কিছু সময়ের জন্য তিনি বাসার তিন তলা থেকে নিচ তলায় নেমে আসেন। এ সময় বাড়ির সামনে খোলা জায়গায় দলীয় নেতা কর্মীরা দেখা করতে এলেও তিনি সবাইকে সময় দেননি।
এদিকে পুলিশ এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা তার বাড়ি এবং তার নিরাপত্তায় নিয়োজিত রয়েছে বলে দেখা গেছে। যদিও আগে থেকে তার বাড়িতে পুলিশের একটি ছোট ক্যাম্প আছে। এর বাইরে নির্বাচনকে কেন্দ্র করে বাড়তি পুলিশ দায়িত্ব পালন করছে। সকাল থেকেই দারোয়ান ভবনে কাউকে প্রবেশের অনুমতি দিচ্ছেন না। তবে ঘনিষ্ঠরা আলোচনা সাপক্ষে আইভীর সঙ্গে দেখা করছেন।
বেলা সাড়ে ১২টার দিকে ভবনের নিচ তলার পেছনের দিকে নেমে আসেন আইভী। সেখান থেকেই নেতাকর্মীদের সালামের জবাব দিচ্ছেন। এ সময় নেতাকর্মীরা বিভিন্ন কেন্দ্রে দলীয় এজেন্টদের তালিকা আইভীকে দেখিয়ে অনুমোদন নিয়ে যাচ্ছেন। পরে বেলা ১টার পর আইভী আবারও ভবনের তিন তলায় নিজ কক্ষে চলে যান।
এদিকে, বাড়ির ভেতরেই তার ব্যবহৃত দুটি গাড়ি (ঢাকা মেট্রো-ঘ-১১-৮৫৫৩ এবং ঢাকা মেট্রো-গ-৩৫-৭৭৭১) রাখা আছে। চার তলা ভবনের নিচতলায় প্লেপেন ইন্টারন্যাশনাল স্কুল রয়েছে।
এদিকে, আইভীর বাড়ির সামনে বিভিন্ন প্রার্থীর পোস্টার সাঁটানো দেখা গেছে। যেখানে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেনসহ অন্য প্রার্থীদের পোস্টারও দেখা গেছে। আইভীর বাসার সামনের একটি কনফেকশনারি দোকানের কর্মচারী কামরুল ইসলাম জানান, ‘সকাল থেকে অনেক সাংবাদিক ও দলীয় নেতাকর্মীরা ম্যাডামের সঙ্গে দেখা করতে এসেছেন। কিন্তু, আপা কাউকেই সময় দেননি। ফলে তারা ফেরত যান।’
আইভীর বাসার দারোয়ান বলেন, ‘ভেতরে প্রবেশে ম্যাডামের নিষেধ আছে। আজকে কেউ ভেতরে যেতে পারবেন না। সকাল থেকে অনেকে এসেছেন কিন্তু তিনি কারও সঙ্গে দেখা করছেন না।’
বাসার নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্য আব্দুস সালাম বলেন,নিরাপত্তার জন্য আগে থেকে এখানে পুলিশের একটি দল স্থায়ীভাবে কাজ করছে। নির্বাচনকে কেন্দ্রে করে এখন শিফটের দায়িত্ব পালন করছি। তিনি প্রার্থী হওয়ার পর থেকে গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ