বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

রতনপুর প্রাথমিক বিদ্যালয়’র শতবর্ষ উদযাপন

জয়পুরহাট সংবাদদাতা : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে অবস্থিত ঐতিহ্যবাহী রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে শনিবার দুপুরে এক বর্ণাঢ্য র‌্যালি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে বর্তমান ও প্রাক্তন ছাত্র/ছাত্রী, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করে।
বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রতিষ্ঠানের সাবেক প্রধান শিক্ষক সফিউদ্দিন প্রামানিকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদ প্রশাসক এস এম সোলায়মান আলী, পাঁচবিবি পৌর মেয়র হাবিবুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আজিজুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা। শিরট্রি মোস্তফাবিয়া ফাজিল মাদ্রসার গভর্নিং বডির সভাপতি আবু তারেহ শেখের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন, বিদ্যালয়ে প্রধান শিক্ষক এ কে এম রুকুনুজ্জামান, রায়পুর বেসরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে সভাপতি মনিরুদ্দিন মিলন ধরনঞ্জী ইউপি আওয়ামীলীগের সভাপতি খবির উদ্দিন মন্ডল, বড়মানিক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আসাদুজ্জামান, পাঁচবিবি এল বি পি সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক লোকমান হোসেন, স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের মাঝ হতে বক্তব্য রাখেন  পূর্বালী ব্যাংকের (অব:) ব্যবস্থাপক ওয়াজেদ আলী সরকার, রতনপুর কলেজের অধ্যক্ষ আহমেদুজ্জামান আকন্দ, মোহসিন আলী, আবেদীন প্রামানিক প্রমুখ।
দিন ব্যাপি প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলা ছাড়াও স্কুল প্রতিষ্ঠাকালীন হতে সকলের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল করা হয়। অনুষ্ঠানের শেষে এলাকার মুক্তি যোদ্ধাদের সংবর্ধনা প্রদান এবং স্কুলের কৃতী শিক্ষার্থীসহ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ।
ঐতিহ্যবাহি এই বিদ্যাপিঠ থেকে প্রাথমিক শিক্ষা গ্রহণ করে উচ্চতর শিক্ষা শেষে স্থানীয় শতাধিক কৃতী সন্তান চিকিৎসক, প্রকৌশলী, পদস্থ কর্মকর্তা, আইনজীবী, রাজনীতিবিদ, সাংবাদিকসহ বিভিন্ন জনকল্যাণকর কর্মকান্ডের সাথে জড়িত আছেন বলে সভায় স্মৃতিচারণ করা হয় ।
এ ছাড়া এই বিদ্যাপীঠের প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে রক্তদান কর্মসূচীসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ