বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

হাফেজ্জী হুজুর রহ. এর খলীফা মাওলানা শিহাবুদ্দীনের ইন্তিকাল

হযরত হাফেজ্জী হুজুর রহ.এর খলীফা মাওলানা শেখ শিহাবুদ্দীন পলাশের হুজুর (৯০) গত রোববার বিকাল ৫টা ৩০ মিনিটে নরসিংদী জেলার পলাশ থানার নিজ গ্রামের ধনপুর মাদ্রাসায় তাঁর বাসভবনে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। তিনি স্ত্রী, ৭ পুত্র, ৩ কন্যাসহ অনেক ছাত্র-মুরীদ ও ভক্তবৃন্দ রেখে যান। পলাশের হুজুর দীর্ঘদিন যাবৎ অসুস্থ হয়ে অনেকগুলো সমস্যা নিয়ে পুরোপুরি শয্যাশায়ী ছিলেন। মাওলানা শেখ শিহাবুদ্দীন সুন্নতে রাসূলের পাবন্দ ছিলেন। তিনি তাসাওউফের (আধ্যাত্মিক) অঙ্গনে যে খেদমত আঞ্জাম দিয়ে গেছেন তা দেশবাসির জন্য প্রেরণা হয়ে থাকবে।  তার বিদায়ে জাতি একজন হক্কানি পীর ও উজ্জ্বল নক্ষত্রকে হারালো।
গতকাল সোমবার ২.৩০ মিনিটে মরহুমের নিজ বাড়ির ধনপুর মাদ্রাসায় শীর্ষ ওলামায়ে কেরাম ও হাজার হাজার মুসল্লির উপস্থিতিতে তাঁর জানাযার নামায অনুষ্ঠিত হয়। জানাযার পর তাকে ধনপুর মাদ্রাসায় দাফন করা হয়। জানাযার নামাযে ইমামতি করেন মাওলানা লিহাজ উদ্দীন। সারা দেশ থেকে জানাযায় আগত ওলামায়ে কেরামের মধ্যে শীর্ষ আলেমগণ হলেন হাফেজ্জী হুজুর রহ. এর ভ্রাতুস্পুত্র মাওলাানা হাজী ফারুক আহমাদ, হাফেজ্জী হুজুর রহ. এর খলিফা মাওলানা ইসমাঈল বরিশালী, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা আব্দুর রহমান উজানী, মুফাস্সিরে কুরআন মাওলানা সুলতান উদ্দিন নূরীসহ অনেক আলেমগণ।
বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর রহ. ও মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী এক বিবৃতিতে হযরত হাফেজ্জী হুজুর রহ. এর অন্যতম খলীফা মাওলানা শিহাবুদ্দীন (পলাশের হুজুর) সাহেবের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বলেছেন, তিনি ছিলেন বিশিষ্ট বুযুর্গ ও দ্বীনের একনিষ্ট খাদেম। তিনি কুরআন-সুন্নাহ প্রচার প্রসারে আজীবন  নিরলস চেষ্টা চালিয়ে গেছেন। আমরা তার রূহের মাগফেরাত কামনা করছি এবং পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ