শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

৮ শ’ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করল ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ৮শ’ সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে। প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান গতকাল শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ‘ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি-২০১৭’-এ প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ ও শিক্ষা উপকরণ তুলে দেন। ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পিপিএম। স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো: আব্দুল হামিদ মিঞা। ব্যাংকের পরিচালক মো. হেলাল আহমদ চৌধুরী, মো. জয়নাল আবেদীন ও মো. মিজানুর রহমানসহ ঊর্ধ্বতন নির্বাহী, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। ২০১৫ সালে এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ৮ শত সুবিধাবঞ্চিত মেধাবী ছাত্রছাত্রীকে ¯œাতক পর্যায়ে অধ্যয়নের জন্য এ বৃত্তি প্রদান করা হয়।
প্রধান অতিথির ভাষণে ড. মসিউর রহমান বলেন, ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি কার্যক্রম একটি প্রশংসনীয়, সাহসী ও দেশপ্রেমী উদ্যোগ। তিনি বলেন, এ কার্যক্রম সরকারঘোষিত ‘সবার জন্য শিক্ষা’ নীতির পরিপূরক। বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক শিক্ষার উপর গুরুত্ব দিয়ে তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের দেশের উন্নয়নে কাজ করার আহবান জানান।
সভাপতির ভাষণে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, ইসলামী ব্যাংক এর প্রতিষ্ঠাকাল থেকেই শিক্ষা ও স্বাস্থ্যখাতকে প্রাধান্য দিয়ে দেশের অর্থনৈতিক উন্নতি এবং মানুষের সার্বিক কল্যাণে কাজ করছে। সিএসআর কর্মসূচির আওতায় ইসলামী ব্যাংক এ যাবত ৩৩ লাখ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে। তিনি বলেন, দেশ ও জাতির উন্নয়নে ইসলামী ব্যাংকের সকল সার্মথকে কাজে লাগানো হবে।
স্বাগত ভাষণে ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. আব্দুল হামিদ মিঞা বলেন, জন্মলগ্ন থেকেই ইসলামী ব্যাংক সামাজিক কর্মকা-ে অংশগ্রহণ করে আসছে। তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের যোগ্য ও গৌরবময় নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নে আত্মনিয়োগের পরামর্শ দেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ