শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ব্রিটেনিয়া ইউনিভার্সিটির চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে মামলার অনুমোদন

 

স্টাফ রিপোর্টার : কুমিল্লার বেসরকারি ব্রিটেনিয়া ইউনিভার্সিটির দেড় কোটি টাকা ব্যক্তিগত খাতে খরচ করার অভিযোগে বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার দুদকের এক সভায় মামলার এ অনুমোদন দেয়া হয় বলে সংস্থাটির উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

যাদের নামে মামলা করা হবে তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হক, সেক্রেটারি সৈয়দা রওনক আফজা, তার স্বামী ও ট্রাস্ট্রি বোর্ডের সদস্য রিজওয়ান আহমেদ, কোষাধ্যক্ষ মো. সিদ্দিকুর রহমান, সদস্য মো. সামসুদ্দোহা, সাইফুল আহমেদ চৌধুরী, আবু জাফর মো. মইনুল ইসলাম।

প্রণব জানান, ব্রিটেনিয়া ইউনিভার্সিটি বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন-২০১০ অনুযায়ী ট্রাস্ট্রের অধীনে পরিচালিত হতে হবে এবং এর অর্থ সরকারি বিধি মোতাবেক ব্যয় করতে হবে। কিন্তু অভিযুক্তরা পরস্পর যোগসাজশে ট্রাস্ট্রের এক কোটি ৫২ লাখ ৩৫ হাজার টাকা ১৪টি চেকের মাধ্যমে উত্তোলন করে আত্মসাৎ করেছেন। ২০১৫ সালে ওই অভিযোগের অনুসন্ধান করেন দুদকের সহকারি পরিচালক নুরুল হুদা। 

তদন্ত শেষে প্রতিবেদন দাখিলের পর মামলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, “শিগগিরই ওই সাতজনের বিরুদ্ধে দুদক আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা করা হবে।”

অনলাইন আপডেট

আর্কাইভ