বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

ড্যাব নেতার মৃত্যুতে খালেদা জিয়ার শোক

স্টাফ রিপোর্টার: ঢাকা মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক, ড্যাবের সাবেক সভাপতি, দেশের বিশিষ্ট  শৈল্য চিকিৎসক প্রফেসর ডা. মো. আবদুর রশীদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। গতকাল বুধবার এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, বিশিষ্ট শৈল্য চিকিৎসাবিদ প্রফেসর ডা. মো. আবদুর রশীদের মৃত্যুতে তার পরিবার-পরিজনদের ন্যায় আমিও গভীরভাবে শোকাহত হয়েছি। বাংলাদেশে চিকিৎসা জগতে শৈল্য চিকিৎসা বিশেষজ্ঞ হিসেবে তিনি যে সুনাম অর্জন করেছেন তা বর্তমান প্রজন্মের চিকিৎসকদের প্রেরণা যোগাবে। ডা. মো. আবদুর রশীদ স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ও দর্শনে গভীরভাবে বিশ্বাসী ছিলেন। বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শন ছিল তার পেশা ও অন্যান্য সমাজসেবামূলক কর্মকাণ্ডেরও মূল প্রেরণা। বিএনপি চেয়ারপারসন মরহুমের রূহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করেন।
একইভাবে প্রফেসর ডা. মো. আবদুর রশীদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি মরহুমের রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, শুভানুধ্যায়ী ও গুণগ্রাহীদের প্রতি গভীর সহানুভুতি জানান। অপর এক শোকবার্তায় ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ- ড্যাবের মহাসচিব প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন আবদুর রশীদকে দেশের একজন খ্যাতিমান মানবদরদী চিকিৎসক হিসেবে অভিহিত করে তার রূহের মাগফিরাত কামনা করে এবং শোকাহত পরিবারের সদস্যবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
এদিকে মহিলা দল ঢাকা মহানগর মোহাম্মদপুর থানার আহ্বায়ক আনোয়ারা বেগমের (৫২) মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি মরহুমার রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়-স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান। একইভাবে শোক প্রকাশ করেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এবং মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফা ও সাধারণ সম্পাদক আমিনা খাতুন। নেতৃবৃন্দ শোকবার্তায় মরহুমার রূহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ