শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

চুরি ডাকাতিসহ অপরাধমূলক কর্মকা- রোধে রূপগঞ্জে রাত ১১টার ভিতরে দোকানপাট বন্ধ করতে পুলিশের মাইকিং

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে চুরি, ছিনতাই, ডাকাতিসহ অপরাধমূলক প্রবণতা রোধে রাত ১১টার ভেতরে মার্কেট, হাট-বাজারসহ বিভিন্ন স্থানে থাকা দোকান-পাট বন্ধ করতে পুলিশ প্রশাসন মাইকিং করেছে। মঙ্গলবার দুপুরে ভুলতা পুলিশ ফাঁড়ির উদ্যেগে এ মাইকিং করা হয়।
ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শহিদুল আলম জানান, ভুলতা ও গোলাকান্দাইল এলাকাটি একটি শিল্প ও ব্যবসায়ী এলাকা। এখানে গাউছিয়া পাইকারী কাপড়ের বাজারসহ বেশ কয়েকটি মার্কেট রয়েছে, রয়েছে শিল্প প্রতিষ্ঠানও। দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত হাজার হাজার মানুষ এখানের শিল্প কারখানায় চাকুরি এবং হাট বাজারে ব্যবসা পরিচালনা করে আসছেন। ইদানিং এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতিসহ অপরাধ প্রবণতা বৃদ্ধি পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। তাই গত সোমবার গোলাকান্দাইল এলাকায় এক সভায় স্থানীয় এলাকাবাসী, জনপ্রতিনিধিসহ সমাজের বিভিন্ন শ্রেণীর লোকজন রাত ১১টার পর সকল প্রকার দোকান-পাট বন্ধ রাখার দাবি জানানো হয়। ওই দাবির পরি-প্রেক্ষিতেই ব্যবসায়ীদের উদ্দেশ্যে মঙ্গলবার দুপুরে পুলিশ প্রশাসন এ মাইকিং করে।
উল্লেখ্য, গত এক সপ্তাহ আগে গাউছিয়া মার্কেটের কারুকা জুয়েলার্স নামে একটি স্বর্ণের দোকান ঘরে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। চোরেরদল পার্শবর্তী ৩টি দোকানঘরের দেয়াল ভেঙ্গে প্রায় ১ কোটি ২০ লাখ টাকার স্বর্ণ লুট করে নিয়ে যায়। এখন পর্যন্ত লুট করা স্বর্ণ উদ্ধার করতে পারেনি। এছাড়া গোলাকান্দাইল ডহরগাঁও এলাকায় বেশ কয়েকটি বাড়িতে ডাকাতির চেষ্টা করে ডাকাতদল। পরে এলাকাবাসী ও পুলিশের ধাওয়া খেয়ে ডাকাতদল পালিয়ে যায়। এসব ঘটনার পর থেকেই এলাকাবাসী চোর, ডাকাত আতঙ্কে থাকেন।
ভাসিয়ে দেয়ার হুমকি
নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাওনা টাকা চাওয়ায় আবু কালাম (৩১) নামে এক জমি ব্যবসায়ীকে হত্যার পর শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দিবে বলে হুমকি  দেয়ার অভিযোগ পাওয়া গেছে। হুমকির পর ওই ব্যবসায়ী থানায় এসে নিজের জীবনের নিরাপত্তা চেয়ে একটি অভিযোগ দিয়েছেন। মঙ্গলবার দুপুরে উপজেলার জাঙ্গীর এলাকায় ঘটে এ ঘটনা।
ব্যবসায়ী আবু কালাম জানান, পিতলগঞ্জ এলাকার ১৫ শতাংশ জমির মালিক তিনি। গত বছরের ১২ ডিসেম্বর জাঙ্গীর এলাকার মৃত মোসলেহ উদ্দিনের ছেলে খালেদ মোল্লার কাছে রেজিস্ট্রি বায়না হিসেবে ৬০ লাখ টাকা মূল্যে বিক্রি করি। রেজিস্ট্রি বায়নার সময় আবু কালামকে ১৭ লাখ টাকা পরিশোধ করা হয়। পরে পে-অর্ডারের মাধ্যমে আমার টাকা পরিশোধ করবে বলে জমিটি  রেজিস্ট্র্রি করে নেয়। এদিকে,  রেজিস্ট্র্রি হওয়ার পর থেকেই বাকি ৪৩ লাখ টাকা দেই দিচ্ছি করে ঘুরাতে শুরু করেন। মঙ্গলবার দুপুরে জাঙ্গীর ঈদগাহ মাঠ এলাকায় খালেদ মোল্লার কাছে পাওনা টাকা চাইতে গেলে ক্ষিপ্ত হয়ে উঠেন। এসময় খালেদ মোল্লা সাফ জানিয়ে দেন টাকা দেয়া হবেনা। এসময় প্রতিবাদ করায় আবু কালামকে হত্যার পর শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দেয়ার হুমকি প্রদান করা। অভিযুক্ত খালেদ মোল্লার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ইন্সপেক্টর সাজ্জাত হোসেন বলেন, প্রতারণামূলক বিশ্বাস ভঙ্গ করে টাকা আত্মসাত ও হুমকির বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।
১২ জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত
নারায়ণগঞ্জের রূপগঞ্জে পৃথক স্থানে প্রতিপক্ষের লোকজন নারীসহ ১২ জনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার উপজেলার মাছিমপুর, মিঠাব, বানিয়াদী ও কলিঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে।  মাছিমপুর এলাকার আহত মুছা মিয়া জানান, একই এলাকার প্রতিপক্ষ বাছির উদ্দিনের সাথে পূর্ব থেকেই তাদের পারিবারিক দ্বন্দ্ব ছিল। ওই দ্বন্দ্বকে কেন্দ্র করেই দুপুরে প্রতিপক্ষ বাছির উদ্দিন,রবিউল্লাহ,দেলোয়ার, ফারুকসহ ১৫/২০ জন দেশীয় অস্ত্র দা, লোহার রড নিয়ে তার বাড়িতে হামলা ভাঙচুর চালায়। প্রতিবাদ করায় মুছা মিয়া, স্ত্রী মরিয়ম বেগম, ছেলে ইসলাম, মেয়ে শাহানাজ ও সাদিয়াকে দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে।
মিঠাব এলাকার আহত আকলিমা বেগম জানান, এনামুল হক খোকনের সঙ্গে তাদের দীর্ঘদিন ধরে বাড়ির এক খন্ড জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। ঐ বিরোধের জের ধরেই এনামুল হক খোকন, সাদ্দাম ভূঁইয়া, সোহেল ভূঁইয়াসহ তাদের লোকজন স্বামী আব্দুল হাই, আকলিমা বেগম ও তার ছেলে তুষার ও মেয়ে ফুলি আক্তারকে পিটিয়ে আহত করে।
বানিয়াদী এলাকার ছোবহান মিয়া জানান, একই এলাকার মজিবরের সঙ্গে ছোবহানের দীর্ঘ দিন ধরে শত্রুতা চলে আসছিলো। ওই শত্রুতাকে কেন্দ্র করে প্রতিপক্ষ মজিবর, রকিবুল, শফিকুল, মনির, বাবু, মাজেদা বেগম, আউয়াল বেগম, সুরমা বেগমসহ অজ্ঞাত ৩/৪ জন দেশীয় আস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে ছোবহান ও তার স্ত্রী রুনা বেগমকে কুপিয়ে গুরুতর জখম করে।
কলিঙ্গা এলাকার ব্যবসায়ী বাবু মিয়া জানান, তিনি দীর্ঘ ধরে বিভিন্ন ইট ভাটায় মাটি সরবরাহ করে ব্যবসা পরিচালনা করে আসছে। বাবু মিয়া তার বাড়ি থেকে নগদ ৭৫ হাজার টাকা রিক্সা দিয়ে কালীগঞ্জ যাওয়ার সময় কলিঙ্গা মোড়ে পৌঁছালে একদল ছিনতাইকারী বাবু মিয়াকে পিটিয়ে গুরুতর আহত করে সঙ্গে থাকা ৭৫ হাজার টাকা নিয়ে ছিনিয়ে নিয়ে যায়।
পৃথক ঘটনায় আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এ ব্যপারে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, পৃথক ঘটনার অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ