শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

কলাপাড়ায় প্রতিবন্ধীদের স্কুল উদ্বোধন

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা: কলাপাড়ায় এই প্রথম আলেয়া হারুন প্রতিবন্ধী স্কুলের দ্বার উন্মোচন করা হয়েছে। উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়নের মল্লিক বাড়িতে সোমবার শেষ বিকালে এ স্কুল আনুষ্ঠানিকভাবে  উদ্বোধন করা হয়। বাংলাদেশ প্রতিবন্ধী অধিকার বাস্তবায়ন সোসাইটির অধীনে স্কুলে ৯ জন শিক্ষক, ৫ জন সহায়ক কর্মচারী ও ৪৭ জন প্রতিবন্ধী শিক্ষার্থী দিয়ে এর কার্যক্রম শুরু করেছে। স্কুলটি চালু হওয়ায় প্রতিবন্ধীরা শিক্ষাগ্রহণের সুযোগ পেল। 
ডালবুগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে ইউপি চেয়ারম্যান আ.সালাম সিকদারের সভাপতিত্বে উদ্বোধেনী সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. হাসানুর রহমান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রতিবন্ধী অধিকার বাস্তবায়ন সোসাইটির চেয়ারম্যান সানজিদা রহমান, উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের মহাসচিব ও এসিয়ান রোল বল ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. আসিকুল হাসান, মোহাজার বিশ্বাস অনার্স কলেজের অধ্যক্ষ দেলওয়ার হোসেন প্রমুখ। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক শিক্ষার্থী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, গণমাধ্যমকর্মী ও প্রতিবন্ধীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ