শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

খুলনায় নতুন বাজার বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড

খুলনা অফিস : খুলনার মহানগরীর নতুন বাজার এলাকার একটি বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার দিবাগত রাত ১০টার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক ঘর ভস্মীভূত হয়েছে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয় বাসিন্দারা জানান, রাত ১০টার দিকে হঠাৎ করে নতুন বাজার চর সংলগ্ন বস্তির নিজাম গলি থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তা পার্শ্ববর্তী ইয়াকুব গলিতেও ছড়িয়ে পড়ে। দু’টি বস্তির ৩০/৪০টি ঘর আগুনে ভস্মীভূত হয়েছে। এছাড়া আগুনে ওয়াপদা সড়কের বিপ্লব ফিশ, শিমুল ফিশ, জুবায়ের ফিশ, আলী ফিশ, শাজাহান ফিশসহ ১০/১২টি মাছের ঘরও পুড়ে যায়। চুলা থেকে অথবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয়রা। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খুলনার উপ-পরিচালক এবিএম ফেরদৌস জানান, আগুন লাগার পরই খবর পেয়ে টুটুপাড়া থেকে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরবর্তীতে ফায়ার সার্ভিসের হেড কোয়াটার্স থেকে ৪টি ইউনিট, খালিশপুর থেকে ২টি ও দৌলতপুর থেকে দু’টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ও স্থানীয় লোকজনের চেষ্টায় প্রায় এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের পানি সংকুলান না হওয়ায় পাশ্ববর্তী টিউবওয়েল ও নদীর পানির সাহায্য নেয় স্থানীয়রা। তবে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমান তাৎক্ষণিক নিরুপণ করা সম্ভব হয়নি। খুলনা সদর থানার ওসি তদন্ত হুমায়ুন কবির বলেন, কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা পর্যবেক্ষণের পর জানা যাবে।
দুদক কর্মকর্তা পরিচয়ে হয়রানির অভিযোগ : খুলনা মহানগরী খালিশপুরস্থ হাউজিং এস্টেট এলাকার শেখ মোতাহার আলী নিজেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা পরিচয় দিয়ে মানুষকে হয়রানিসহ চাঁদাবাজি করছেন বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর লিখিত আবেদন করেছেন ভুক্তভোগীরা। অভিযোগে বলা হয়, খালিশপুর হাউজিং এস্টেট তৃতীয় তলার মৃত শেখ মোখলেছ উদ্দিনের ছেলে শেখ মোতাহার আলী দুদকের খুলনা বিভাগীয় কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন ব্যবসায়ী ও চাকরিজীবীকে ভয়ভীতি দিয়ে চাঁদাবাজি করছেন। তার দাবিকৃত টাকা না দিলে মামলা দিয়ে জেল খাটাবেন বলেও হুমকি দেন। তার এ কর্মকান্ডে সহযোগী হিসেবে দোলখোলা ইসলাম নগরের মৃত আবুল মোতালেবের মেয়ে খাদিজা পারভীন জাহেদা ও খালিমপুরস্থ জনৈক সালেক কাজ করেন।
অভিযোগে আরও বলা হয়, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক আরএমও ডা. মাহাবুব আলম ফরাজী বিভিন্ন সময় তাদেরকে দিয়ে বিভিন্ন পেশাজীবীকে হয়রানি করে থাকেন। এছাড়া গত ২রা ফেব্রুয়ারি শেখ মোতাহার আলীর বিরুদ্ধে এক গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা হয়েছে (যার নং-৩৫/১৭)। তার এ সকল বিষয়ে দুদক খুলনার সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আ. হাইকে জানানো হলেও তিনি কোন ব্যবস্থ্যা নেননি বলেও অভিযোগে করা হয়। এ বিষয়ে আদালতের দুদকের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মো. মোকলেছুুর রহমান জানান, শেখ মোতাহার আলী দুদকের কোন সদস্য নন।

অনলাইন আপডেট

আর্কাইভ