বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

জয়পুরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি ১ম শ্রেণীতে উন্নিত হওয়া উপলক্ষে দোয়া ও আলোচনা সভা

জয়পুরহাট সংবাদদাতা : আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, বর্তমান সরকার তার নির্বাচনী এশতেহার অনুযায়ী সরাদেশে উন্নয়ন অব্যাহত রেখেছেন। এই উন্নয়নের ধারাকে আরো বেগবান করতে ব্যাসায়ীদের এগিয়ে আসতে হবে।

জয়পুরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি ২য় থেকে ১ম শ্রেণীতে উন্নিত হওয়া উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্থানীয় পৌর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সভায় অন্যোনের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার রশীদুল হাসান, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, পাঁচবিবি পৌর মেয়র হাবিবুর রহমান, আক্কেলপুর পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরি অবসর, চেম্বারের সভাপতি আব্দুল হাকিম মন্ডল, সহ সভাপতি জিয়াউল হক জিয়া,  কার্য নির্বাহি সদস্য আনোয়ারুল হক আনু রওনকুল ইসলাম চৌধুরী টিপু, আহসান কবির এপ্লব সহ অন্যান্যরা। 

প্রধান অতিথি বলেন, শিল্প কারখানা স্থাপন করলে শিল্পায়নের মাধ্যমে বিনিয়োগ বাড়বে এবং নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে। জয়পুরহাট জেলাকে ক্ষুধা ও দারিদ্র মুক্ত করতে শিল্পায়নের বিকল্প নাই তাই  উপস্থিত শিল্পপতিদেরকে নতুন নতুন শিল্প কারখানা প্রতিষ্ঠার জন্য আহ্বান জানান। তিনি আরও বলেন তরুণ শিল্প উদ্যোক্তারা শিল্প কারখানা স্থাপতে নতুন নতুন প্রকল্প গ্রহণ করলে তাদের সব ধরনের সহযোগিতা করা হবে। জয়পুরহাট চেম্বার নেতৃবৃন্দকে জেলার উন্নয়নে শিল্প কারখানা স্থাপন করার ব্যাপারে অনুরোধ জানান এ ক্ষেতে তিনি সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।

ফ্রি টিকা প্রদান কর্মসূচি পালিত

নিরাপদ এবং সুস্থ সবল ছাগল প্রতিপালনে জনসচেতনা বৃদ্ধির লক্ষে জয়পুরহাট সদর উপজেলা পরিষদের অর্থায়নে এবং উপজেলা প্রানি সম্পদ অফিসের উদ্যোগে উপজেলা ব্যাপী ছাগলের পিপিআর রোগের ফ্রি টিকা প্রদান কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান এবং বুধবার কর্মসূচির শেষ দিনে পৌরসভার পাচুরচক স্কুল মাঠে সমাপনি ক্যম্পে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইচ চেয়ারম্যান হাসিবুল আলম লিটন, মহিলা ভাইচ চেয়ারম্যান জাহেদা কামাল সহ অন্যান্যরা। কর্মসূচি বাস্তবায়নে সরাসরি অংশগ্রহণ করেন উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডাঃ রোস্তম আলী, ভেটেরিনারি সার্জন ডাঃ তরিকুল ইসলাম এবং সহযোগিতা করেন উপজেলা পল্লী প্রানি সেবা সমিতির সদস্যবৃন্দ। সদর উপজেলার ৯টি ইউপি ও পৌরসভা সহ ৯০টি ওয়াডে একযোগে টিকা ক্যাম্পে মাধ্যমে পর্যায়ক্রমে এ টিকাদান কর্মসূচি পালিত হয়। এতে প্রায় ৯ হাজার পরিবারের ছাগলকে সাড়ে ৩৭ হাজার টিকা প্রদান করা হয়েছে। এছাড়াও উপজেলা পানি সম্পদ দপ্তর কর্তৃক প্রকাশিত সঠিক পদ্ধতিতে পশুপালন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ