শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ডিএসসিসির ভেজালবিরোধী অভিযানে ৯ মামলা ॥ ৪৮ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার : রাজধানীর আনন্দ বাজার এলাকায় ভেজালবিরোধী অভিযান চালিয়ে ৯টি মামলা ও ৪৮ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গতকাল সোমবার ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইলিয়াস মিয়া ও মামুন সরদারের নেতৃত্বে পরিচালিত পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত এ মামলা ও টাকা জরিমানা করেন। বেলা ১২টা থেকে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইলিয়াস মিয়ার নেতৃত্বে আনন্দ বাজারের পূর্বপাশে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এখানে তিনটি মামলা ও নগদ ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।
অপর দিকে একই বাজারের পশ্চিম পাশে নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরদারের নেতৃত্বে ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এখানে ছয়টি মামলা ও নগদ ৩১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
মামলার আসামীরা হলেন, আনন্দ বাজারে নুরুল ইসলাম হোটেলের মালিক জহুরুল ইসলাম ও শাকিল আহমেদ, মিলা রেস্টুরেন্টের সাইফুল ইসলাম, মনির হোসেন, মো. শান্ত, মো. কামরুল ইসলাম, মো. হাসান ও মো. পাটোয়ারী।
ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী জানান, খাদ্যে ভেজাল, অস্বাস্থ্যকর পরিবেশ,পচা ও বাসি খাবার রাখা ও অতিরিক্ত দামে খাবার বিক্রির দায়ে সিটি করপোরেশন আইনে গতকাল ৯টি মামলা ও ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এর আগে গত ২২ মে নগর ভবনে ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভায় মেয়র সাঈদ খোকন হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘পহেলা রমযান থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ভেজালবিরোধী অভিযান চলবে। এসময় কেউ যদি ভেজাল খাবার বিক্রি ও খাবারের গুণগত মান বজায় না রাখে, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। রমযানে সব বার ও ক্লাব বন্ধ রাখতে হবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ