ঢাকা, বৃহস্পতিবার 18 April 2024, ০৫ বৈশাখ ১৪৩০, ৮ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

কিউইদের ৩১১ রানের টার্গেট দিল ইংল্যান্ড

অনলাইন ডেস্ক: তিন অর্ধশতকের ওপর ভর করে চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডকে ৩১১ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ৪৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩১০ রান সংগ্রহ করে ইংলিশরা।

ইংল্যান্ডের কার্ডিফে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে সতর্ক শুরু করে ইংল্যান্ড। ৬.৪ ওভারে দুই ইংলিশ উদ্বোধনী ব্যাটসম্যান মাত্র ৩১ রান সংগ্রহ করেন। এরপর হাত খুলে খেলতে থাকেন অ্যালেক্স হেলস ও জেসন রয়। দলীয় ৩৭ রানে রয় আউট হয়ে ফিরে গেলে ক্রিজে আসেন নির্ভরযোগ্য ইংলিশ ব্যাটসম্যান জো রুট। এরপর হেলস ও জো রুট দুজনেই দ্রুতগতিতে রান তুলতে থাকেন। হেলস ব্যক্তিগত ৫৬ রানে বিদায় নিলে ক্রিজে আসেন অধিনায়ক ইয়ন মরগান। এরপর মরগান, রুট ও স্টোকস দ্রুত বিদায় নিলে তিনশ পেরোনো নিয়েই সন্দিহান হয়ে উঠে ইংল্যান্ড। তবে জশ বাটলারের ঝরো ইনিংসে একটি চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে সক্ষম হয় থ্রি লায়নসরা।

ইংল্যান্ডের হয়ে হেলস (৫৬), রুট(৬৪), বাটলার (৬১) ও স্টোকস ৪৮ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে মিলনে ও অ্যান্ডারসন ৩ টি করে উইকেট লাভ করেন।

গ্রুপ-এ এর এই ম্যাচটির সঙ্গে বাংলাদেশের ভাগ্যও জড়িয়ে আছে। টাইগারদের সেমি ফাইনালের স্বপ্ন পূরণ করতে হলে এই ম্যাচে নিউজিল্যান্ডকে হারতেই হবে।

ইংল্যান্ড দল: জেসন রয়, অ্যালেক্স হেলস, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জশ বাটলার, মইন আলী, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, উড, জ্যকসন বল।

নিউজিল্যান্ড দল: মার্টিন গাপটিল, লুক রঙ্কি, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, নিল ব্রুম, জিমি নিশাম, কোরি অ্যান্ডারসন, মিচেল স্যন্টনার, মিলনে, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট।

অনলাইন আপডেট

আর্কাইভ