ঢাকা, বৃহস্পতিবার 28 March 2024, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

সৌদির সন্ত্রাসী তালিকা প্রত্যাখ্যান কাতারের

অনলাইন ডেস্ক: সৌদি আরবসহ চারটি আরব দেশ সন্ত্রাসবাদীদের নামের যে তালিকা প্রকাশ করেছে তা গতকাল প্রত্যাখ্যান করেছে কাতার। এতে ইখওয়ানুল মুসলেমিনের আধ্যাত্মিক নেতা ইউসুফ আল-কারজাভিসহ ৫৮ ব্যক্তির ও ১২টি প্রতিষ্ঠানের নাম রয়েছে। এছাড়া, কাতারের অর্থ সাহায্যে পরিচালিত কয়েকটি দাতব্য প্রতিষ্ঠানের নামও রয়েছে এ তালিকায়।

সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন এবং মিশর আজ (শুক্রবার) এ তালিকা প্রকাশ করেছে। তালিকা প্রকাশের মধ্যদিয়ে পারস্য উপসাগরীয় দেশগুলোর মধ্যে চলমান টানাপড়েন আরো জোরদার হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

কাতার সরকার আজ এক বিবৃতিতে বলেছে, সন্ত্রাসীদের তালিকার বিবৃতিতে স্বাক্ষরকারী অনেক দেশের চেয়েও সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাতারের অবস্থান শক্তিশালী এবং এ তালিকার কোনো ভিত্তি নেই।

এর আগে সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস, লেবাননের হিজবুল্লাহ এবং মিশরের ইখওয়ানুল মুসলেমিনকে কালো তালিকাভূক্ত করেছে সৌদি সরকার। এছাড়া, হামাস ও ইখওয়ানকে সমর্থন দেয়াসহ আরও কয়েকটি অভিযোগে সম্প্রতি কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ