শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

রশিদ খানের ঘূর্ণিতে বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক : রশিদ খানের জাদুকে হেরেছে ও: ইন্ডিজ। ওয়ানডে ইতিহাসে সেরা বোলিং ফিগারের তালিকায় এখন চার নম্বরে রশিদের নাম। গ্রস আইসলেটে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৮.৪ ওভারে ১ মেডেনসহ ১৮ রান দিয়ে ৭ উইকেট নিয়েছেন তিনি।  মাত্র ২১২ রান করেও আফগানিস্তান জিতেছে ৬৩ রানে।  ওয়েস্ট ইন্ডিজ ৪৪.৪ ওভারে গুটিয়ে যায় ১৪৯ রানে।
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ওয়ানডের এ জয় আফগানিস্তানকে আবারও আত্মবিশ্বাসী করে তুলেছে।  শুক্রবার টস জিতে আগে ব্যাট নেয় তারা।  কিন্তু সিদ্ধান্তের ফায়দা তারা নিতে পারেনি।  সেরা পারফরম্যান্স করেন জাভেদ আহমাদি। ১০২ বলে ৮ চার ও ২ ছয়ে ৮১ রান করেন।  এরপর গুলবাদিন নাইব (১৮ বলে অপরাজিত ৪১) ছাড়া আর কেউ তেমন অবদান রাখতে পারেননি ব্যাট হাতে।  ওয়েস্ট ইন্ডিজের অ্যাশলে নার্স ২ উইকেট নেন ৩৪ রান দিয়ে। ব্যাট হাতে কিছু না করতে পারলেও বল হাতে অনবদ্য ছিল আফগানিস্তান।  তবে দুর্দান্ত কিছু করতে তাদের অপেক্ষা করতে হয়েছে ২৩ ওভার পর্যন্ত, ওই ওভারে বল হাতে নেন রশিদ।  শুরু হয় তার জাদু।
 প্রথম দুই ওভারে ৪ উইকেট নেন তিনি।  এর পর একে একে তুলে নেন আরও তিন উইকেট।  জেসন মোহাম্মদ, রোস্টন চেজ, শাই হোপ, জেসন হোল্ডার, নার্স, আলজারি জোসেপ ও মিগুয়েল কামিন্স ছিলেন এ স্পিনারের শিকার।  এনিয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বার এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট পেলেন রশিদ।  তবে সহযোগী দেশের বোলারদের মধ্যে তার এ ফিগারটি সেরা।

অনলাইন আপডেট

আর্কাইভ