বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

চ্যাম্পিয়নশিপ ফুটবল লিগ আবারো পিছিয়ে গেল

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বছরের শুরুুতেই ঘটা করে বর্ষপঞ্জি ঘোষণা করেছিলো। কিন্তু ঘোষিত বর্ষপূঞ্জির অধিকাংশই সময় মত বাস্তবায়ন করতে পারছেনা। মাস যাচ্ছে আর একটি একটি করে আসর খসে পড়ছে বর্ষপঞ্জি থেকে। যেগুলো হচ্ছে তাও নির্ধারিত সময়ের পর। লিগ বা টুর্নামেন্ট কোনো কিছ্রুই দিন তারিখ ঠিক থাকছে না। তারিখ পিছিয়ে ফেডারেশন কাপ হলেও পেশাদার ফুটবল লিগ পিছিয়ে গেছে। সেই ধারাবাহিকতায় দুই মাস পিছিয়ে প্রফেশনাল ফুটবলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ শুরুু হবে ৪ আগষ্ট। বাফুফের বর্ষপঞ্জি অনুযায়ী ৩ জুন শুরুু হওয়ার কথা ছিল চ্যাম্পিয়নশিপ লিগ। একই সময় শুরুু হওয়ার কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগও। বর্ষপঞ্জি থেকে সরে গিয়ে বাফুফে প্রিমিয়ার লিগ শুরুুর দিন ঠিক করেছিল ১২ জুন। চ্যাম্পিয়নশিপ লিগ ৫ জুলাই। কোনো লিগ শুরুুর তারিখই ঠিক নেই। প্রিমিয়ার লিগ পিছিয়ে নেয়া হয়েছে ২৮ জুলাই পর্যন্ত আর চ্যাম্পিয়নশিপ লিগ ৪ আগষ্ট পর্যন্ত। গতকাল মঙ্গলবার প্রফেশনাল লিগ কমিটি এবং চ্যাম্পিয়নশিপ লিগের দলগুলোর প্রতিনিধিদের যৌথ সভা অনুষ্টিত হয়। সে সভাতেই লিগ পিছিয়ে দেয়া হয়েছে আরেক দফা।
সর্বশেষ চ্যাম্পিয়নশিপ লিগে অংশ নিয়েছিল ৮ দল। এবার বেড়েছে দুটি। গত চ্যাম্পিয়নশিপ লিগ থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হয়ে প্রিমিয়ার লিগে উঠেছিল ইয়ংমেন্স ক্লাব ফকিরের পুল ও সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু ইয়ংমেন্স ক্লাব প্রিমিয়ার লিগে না খেলার সিদ্ধান্ত নিলে তাদের আবার নামিয়ে দেয়া হয়েছে দ্বিতীয় স্তরে। প্রিমিয়ার থেকে অবনমিত হয়ে চ্যাম্পিয়নশিপ লিগে উত্তর বারিধারা ও সকার ক্লাব ফেনী। পুরোনো দল আছে অগ্রণী ব্যাংক এসসি, পুলিশ এফসি, টিঅ্যান্ডটি ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, কাওরান বাজার প্রগতি সংঘ। সঙ্গে দুই নতুন দল বসুন্ধরা কিংস ও নোফেল এসসি। বরাবরের মত এবারও লিগ পেছানোর দায়টা বাফুফে ক্লাবগুলোকেই দিচ্ছে। এপ্রসঙ্গে বাফুফে কর্মকর্তারা প্রতিবারের মত বলেন, ‘ক্লাবগুলোর অনুরোধেই আমরা খেলা পিছিয়ে দিয়েছি।’
চ্যাম্পিয়নশিপ লিগের দলগুলো হচ্ছে: সকার ক্লাব ফেনী, উত্তর বারিধারা, ইয়ংমেন্স ক্লাব, অগ্রণী ব্যাংক এসসি, পুলিশ এফসি, টিঅ্যান্ডটি ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, কাওরান বাজার প্রগতি সংঘ, বসুন্ধরা কিংস ও নোফেল এসসি।

অনলাইন আপডেট

আর্কাইভ