শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

দিনাজপুর শহর জামায়াতের প্রবীণ রুকন রইসউদ্দীনের ইন্তিকাল

দিনাজপুর অফিস : দিনাজপুর শহর জামায়াতে ইসলামীর প্রবীণ রুকন বিশিষ্ট ঠিকাদার আলহাজ্ব মোঃ রইসউদ্দীন দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। গতকাল মঙ্গলবার সকালে তিনি রাজধানী ঢাকার ধানমন্ডিস্থ বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ৭ পুত্র, ১ কন্যা, নাতী-নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
গতকাল রাত ১০টা নাগাদ মরহুমের লাশ দিনাজপুরে এসে পৌঁছায়। শহরের চাউলিয়াপট্টিস্থ বাসভবনে যখন লাশ পৌছায়, তখন সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। পরিবারের লোকজনসহ আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে। সদা হাস্যোজ্জ্বল ছোট-খাটো আকৃতির মানুষটির বিদায় যেন কোন অবস্থাতেই মেনে নিতে পারছিলেন না এলাকাবাসী। কেননা, তিনি ছিলেন এলাকার মানুষের কাছে খুবই আপনজন। মানুষের যে কোন প্রয়োজনে পায়ে হেঁটেই ছুটে যেতেন। মানুষের উপকার করাই ছিল তার নেশা। শেষ বয়সেও তিনি পায়ে হেটে নাতী-নাতনীদের স্কুলে-কোচিং এ নিয়ে যেতেন মনের আনন্দে। পাশাপাশি ইসলামী আন্দোলনের খেদমতে তিনি সর্বদাই কাজ করে গেছেন। তিনি পায়ে হেটেই দাওয়াতী কাজসহ সংগঠনের অন্যান্য কাজ সঠিকভাবে আঞ্জাম দিতেন। মরহুম রইসউদ্দীন বাড়ীর পাশে একটি শিক্ষা প্রতিষ্ঠান ও একটি মসজিদ নির্মানেও অন্যতম ভূমিকা পালন করেছেন। জীবনের শেষ সময় পর্যন্ত তিনি এই স্কুল ও মসজিদ পরিচালনা কমিটির সদস্য ছিলেন। সেজন্য তার বিদায় যেন মানতে কষ্ট হচ্ছে মানুষের। আজ বুধবার সকাল ১০টায় শহরের চাউলিয়াপট্টিস্থ মাটির মসজিদ প্রাঙ্গণে নামাযে জানাযা শেষে লালবাগ গোরস্থানে তাকে দাফন করা হবে। উল্লেখ্য, তিনি দীর্ঘদিন দিনাজপুর শহর জামায়াতের কর্ম পরিষদ সদস্য ও বায়তুলমাল সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
মোঃ রইসউদ্দীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জামায়াতে ইসলামীর রংপুর অঞ্চলের অন্যতম টীম সদস্য ও চিরিরবন্দর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আফতাবউদ্দীন মোল্লা, দিনাজপুর জেলা জামায়াতে ইসলামীর আমীর ও কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম, সেক্রেটারী অধ্যক্ষ আনিসুর রহমান, জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য মাওলানা মুজিবুর রহমান, শহর জামায়াতের আমীর মোঃ তৌহিদুল ইসলাম ও সেক্রেটারী মোঃ মেহরাব আলী। পৃথক পৃথক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মরহুম রইসউদ্দীন ইসলামী আন্দোলনের জন্য একজন নিবেদিত প্রাণ মানুষ ছিলেন। তাঁর মৃত্যুতে যে ক্ষতি হলো, তা কোনদিন পূরণ হবার নয়। তিনি এলাকার সমাজের উন্নয়নে আমৃত্যু কাজ করে গেছেন। এজন্য মহান আল্লাহ পাক তাকে উত্তম প্রতিদান দান করুন। নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফিরাত কামনাসহ শোক-সন্তোপ্ত পরিবার-পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ