মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
Online Edition

চুয়াডাঙ্গায় ভারতীয় নোটসহ ধরাপড়া বজলুর জেল জরিমানা

চুয়াডাঙ্গা সংবাদদাতা : ভারতীয় ৫শ রুপির ৯৯টি নোটসহ ধরাপড়ায় বজলুর রহমান নামে এক ব্যক্তিকে ৫ বছর কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা আনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। চুয়াডাঙ্গার স্পেশাল ট্রাইব্যুনাল-৪র বিজ্ঞ বিচারক মুহাম্মদ আব্দুর রশিদ গত রোববার আসামির উপস্থিতিতে এ রায় দেন। মামলার অপর আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়েছে। দন্ডিত আসামি বজলুর রহমান ঝিনাইদহ মহেশপুরের ভাবদিয়া পাবনাপাড়ার আজিজুল হকের ছেলে। রায়ের পর তাকে চুয়াডাঙ্গা জেলা কারাগারে প্রেরণ করা হয়। খালাসপ্রাপ্ত জয়নাল আবেদীনের বাড়ি একই গ্রামে।
মামলাসূত্রে জানা গেছে, ২০০৯ সালে জীবননগর থানা পুলিশের হাতে বজলু ভারতীয় রুপিসহ ধরা পড়ে। এই ঘটনায় বজলুর রহমান ও জয়নাল আবেদীনকে অভিযুক্ত করে ১৯৭৪ সালের ২৫র (ক) ও (খ) ধারায় অভিযোগপত্র পেশ করে পুলিশ। চুয়াডাঙ্গার ¯েপশাল ট্রাইব্যুনাল ৪ এ শুরু হয় বিচার। ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মামলার ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। সাক্ষ্য প্রমাণ পরীক্ষা করে আসামি দুজনের বিরুদ্ধে বজলুর রহমানের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে উল্লেখিত দন্ড প্রদান করেন। অপর আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তকে খালাস দেন। মামলার রাষ্ট্রপক্ষে ছিলেন এপিপি অ্যাড. ইমতিয়াজ আহমেদ উজ্জল, অ্যাড. কাইজার হোসেন
মাছ নিধন
নীলফামারী সংবাদদাতা: জেলার ডোমার উপজেলার মৌজা পাঙ্গা গ্রামে পুকুরে বিষ দিয়ে ২ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুবৃত্তরা। এ ঘটনায় মাছ চাষী ফজলুল হকের মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে। জানা যায়, ওই এলাকার মাছ চাষী ফজলুল হক তার বাড়ীর পার্শ্ববর্তী একটি পুকুরে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছেন। ঘটনার দিন  রাতে কে বা কারা তার সেই পুকুরে বিষ ঢেলে দেয়। এতে ওই পুকুরের রুই, কাতলা, মৃগেল, কালবাউশ সহ অন্তত ২ লক্ষাধিক টাকার মাছ মরে যায়। আজ মাছগুলো ভেসে উঠায় চারিদিকে দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। পাঙ্গা মটুকপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বিষয়টি নিশ্চিত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ