শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

মিরসরাই ও চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ ॥ আহত ১২

সংগ্রাম ডেস্ক : গতকাল রোববার চট্টগ্রামের মিরসরাই এবং কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত এবং ১২ জন আহত হয়েছে। মিরসরাইয়ে যাত্রীবাহী একটি লেগুনাকে একটি ট্রাক ধাক্কা দিলে লেগুনার চার যাত্রী নিহত হয়। অপরদিকে চকরিয়ায় সড়ক মেরামতকালে মিনি টাটা গাড়ির ধাক্কায় সওজের কর্মচারী কামাল হোসেন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের খবর :
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা : চট্টগ্রামের মিরসরাইয়ে যাত্রীবাহী একটি লেগুনাকে পেছনের দিক থেকে আসা ঢাকাগামী একটি ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলে ৩ জন সহ লেগুনার ৪ যাত্রী নিহত হয়। গতকাল রোববার দুপুর দেড়টায়  পৌর সদরের সুফিয়া রোড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এসময় আরো ১২ যাত্রী আহত হয়। দুর্ঘটনায় ঘটনাস্থলে নিহত হন উপজেলার মঘাদিয়া ইউনিয়নের গজারিয়া গ্রামের অমুল্য মজুমদারের স্ত্রী মলিনা মজুমদার (৪৫), লুদ্দাখালী গ্রামের মাহফুজ ভূঁইয়া বাড়ির মোঃ সুমন (৩৫) ও কাটাছড়া ইউনিয়নের মৃত আবদুল খালেকের পুত্র মফিজুল ইসলাম (৬০), তেতৈয়া গ্রামের মৃত ললিত মোহন দেবনাথের পুত্র প্রদীপ দেবনাথ (৪৮)।
এসময় আহত হন, ইছাখালী ইউনিয়নের বাড়িয়াখালী গ্রামের ইউছুফের মেয়ে রোজিনা আক্তার (২২), রাজউকের সুপারভাইজার শাহ আলম (৪০), দুর্গাপুর ইউনিয়নের পশ্চিম তেতৈয়া গ্রামের রতন চন্দ্র নাথের স্ত্রী কানন বালা বিষ্ণ (৫০), সুজন চন্দ্র নাথ (২৫), মিরসরাই সদর ইউনিয়নের সুফিয়া এলাকার তাহেরের নেছা (৬০), পুত্রবধূ কহিনুর (৩৫), পূর্ব দুর্গাপুর গ্রামের সামছুল আলমের ছেলে মোস্তফা (৩৫), শিক্ষক অজয় কুমার দে (৪৫), মা প্রভা রাণী দে (৬২)। আহত শিক্ষক অজয় কুমার দে, প্রভা রাণী দে সহ অজ্ঞাত আরো ৩ জনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) স্থানান্তর করা হয়েছে।
মিরসরাই থানা, জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ, মিরসরাই ও সীতাকুন্ড ফায়ার সার্ভিস কর্মী এবং স্থানীয় এলাকাবাসী নিহত এবং আহতদের উদ্ধার করে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতাল, মাতৃকা হাসপাতাল ও মিঠাছড়া জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
মিরসরাই থানার উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সুফিয়া রোড় এলাকায়  রোববার দুপুরে বড়দারোগাহাট থেকে বারইয়ারহাটগামী যাত্রীবাহী লেগুনাকে (চট্টমেট্রো-ছ-১১-২৬-০০) পিছন দিক থেকে ভুট্টা বোঝায় একটি ট্রাক (চট্টমেট্রো-ট-১১-৬৭-০৫) ধাক্কা দেয়। এসময় লেগুনাটি সামনে থাকা একটি পিকআপকে ধাক্কা দেয়। পরবর্তীতে লেগুনা এবং ট্রাক উল্টে সড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে লেগুনার ৩ যাত্রী নিহত হয়। পরে মাতৃকা হাসপাতালে আরেকজন মারা যায়। দুর্ঘটনা কবলিত ট্রাক ও লেগুনা উদ্ধার করে থানায় নেয়া হয়েছে।
চকরিয়া সংবাদদাতা: চকরিয়ায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশ সড়ক ও জনপথ সওজ বিভাগের চকরিয়া অফিসের কর্মচারি (এম.এল.এস.এস) কামাল হোসেন (৫০) প্রাণ হারিয়েছেন। তিনি গতকাল রোববার  সকাল ১১টার দিকে বরইতলীস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মেরামতের দায়িত্ব পালনকালে এ দুর্ঘটনার শিকার হন। স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে চিরিঙ্গা পুলিশ ফাঁড়ির এ.এস.আই হেলাল উদ্দিন বলেন, চট্টগ্রাম অভিমুখী দ্রুতগতিতে আসা একটি মিনি টাটা গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই প্রাণ হারান সড়ক ও জনপথ বিভাগ চকরিয়ার স্টাফ কামাল হোসেন। নিহত কামাল চকরিয়া পৌরসভার  ১নং ওয়ার্ডের কাজীরপাড়ার বাসিন্দা। ঘটনায় সম্পৃক্ত গাড়িটি আটক করা হয়েছে। একইসময় চালককেও আটক করা হয়। গাড়ি ও চালক ফাঁড়ি পুলিশ হেফাজতে রয়েছে বলে তিনি জানান।
এদিকে সড়ক ও জনপথ বিভাগ শ্রমিক ইউনিয়ন কক্সবাজার জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ইব্রাহিম এক বিবৃতিতে সংশ্লিষ্ট দপ্তরের কর্মচারি কামাল হোসেনের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। একইভাবে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে জান্নাতের উচ্চ মর্যাদা দানের ফরিয়াদ জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ