বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

বিহারি ক্যাম্পের ২০ হাজার বাসিন্দার জন্য ঝুঁকিমুক্ত বিদ্যুৎ প্রদানের দাবি

স্টাফ রিপোর্টার : রাজধানীর পল্লবি এলাকার বিহারি ক্যাম্পের ২০ হাজার বাসিন্দার জন্য ঝুঁকি বিদ্যুৎ বিদ্যুৎ প্রদানের জন্য বৈদ্যুতিক খাম্বা এবং ট্রান্সফরমার স্থাপনের দাবিতে ডেসকো কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বিহারিরা।
রোববার পল্লবীর নির্বাহী প্রকৌশলীর কাছে তারা দাবি জানিয়ে আবেদন করে এবং বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।
বিহারিদের অভিযোগ, ২০০৮ সালে কালশী থেকে মিরপুর ডিওএইচএসগামী নতুন সড়ক নির্মাণ করার পর সেনাবাহিনী ক্ষতিগ্রস্থ বিহারিদের ঘর বানিয়ে দিয়েছে। কিন্তু সেখানে বৈদ্যুতিক খাম্বা না থাকায় পাতলা তার জোরা দিয়ে বাঁশের খুুঁটির মাধ্যমে ঝুঁকিপূর্ণ এবং কোনরকম খরচ ছাড়াই  বৈদ্যুতিক সুবিধা ভোগ করছেন। তারা বলছেন নিরাপদে বিদ্যুৎ প্রাপ্তির দাবিতে গত ২০১৬ সালে আবেদন করার পর এক বছর কেটে গেলেও কোন সমাধান না হয়নি। এজন্য নানা কর্মসূচি পালন করে আসছেন তারা। এর ধারাবাহিকতায় গত রোববার আবারো তারা স্থানীয় ডেসকো অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।
বিহারিরা জানান, তাদের সমস্যা সমাধানের জন্য স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস মোল্লা সুপারিশ করলেও বিদ্যুৎ কর্তৃপক্ষ সেই সুপারিশ তোয়াক্কা করছে না।
বাংলাদেশ বিহারি পুনর্বাসন সংসদ বিবিআরএ পল্লবী থানা শাখা আয়োজিত কর্মসূচীতে সভাপতিত্ব করেন, সংগঠনের পল্লবী শাখার সভাপতি নাদিম আনসারী গুড্ডু। প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের পৃষ্ঠপোষক নেয়াজ আহমেদ খান। অন্যদের মধ্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার পারভেজ ভুলু, সেক্রেটারি  মো. হানিফ প্রমুখ বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ