ঢাকা, বুধবার 02 August 2017, ১৮ শ্রাবণ ১৪২8, ৮ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

সাংবাদিক আবদুল লতিফ মোড়লকে অবিলম্বে মুক্তি দিন

খুলনার ডুমুরিয়ায় একটি সংবাদ ফেসবুকে শেয়ার করাকে কেন্দ্র করে তথ্যপ্রযুক্তি আইনের বিতর্কিত ৫৭ ধারায় সাংবাদিক আবদুল লতিফ মোড়কে গ্রেফতারে গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব এম আবদুল্লাহ ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র সভাপতি কবি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান।

গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, মন্ত্রীর বিতরণকৃত ছাগলের মৃত্যুর খবর কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর তা ফেসবুকে শেয়ার করার মত তুচ্ছ ও ঠুনকো অভিযোগে স্থানীয় দৈনিক প্রবাহের ডুমুরিয়া প্রতিনিধি আবদুল লতিফ মোড়কে যেভাবে গভীর রাতে গ্রেফতার করা হয়েছে তা সাংবাদিক সমাজকে বিস্মিত করেছে। কালাকানুন ৫৭ ধারার বিরুদ্ধে দলমত নির্বিশেষে সারা দেশের সাংবাদিক সমাজ যখন আন্দোলন করছে তখন এ ধরণের ঘটনা ন্যাক্কারজনক। সাংবাদিক নামধারি জনৈক সুব্রত ফৌজদারকে মামলার বাদী করাও এক ধরনের অপকৌশল বলে আমরা মনে করি। 

সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে লতিফ মোড়লের মামলা প্রত্যাহার করে তাকে সসম্মানে মুক্তি দেয়ার দাবি জানান।

পৃথক বিবৃতিতে অনুরূপ দাবি জানিয়েছেন মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন, খুলনার সভাপতি আনিসুজ্জমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল হাসান হিমালয় এবং সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম ও সাধারণ সম্পাদক এম আইয়ুব। 

৬ আগস্ট সাংবাদিকদের রাজপথে অবস্থান কর্মসূচি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারাসহ গণমাধ্যমবিরোধী সব কালাকানুন বাতিল, রেজিস্টার্ড সাংবাদিক ইউনিয়নসহ সব পক্ষের প্রতিনিধিত্ব নিয়ে অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠন, বন্ধ সকল মিডিয়া অনতিবিলম্বে খুলে দেয়া এবং সাংবাদিক হয়রানি-নির্যাতন বন্ধের দাবিতে আগামী ৬ আগস্ট, রোববার ঢাকাসহ সারাদেশে একযোগে সাংবাদিকরা ‘রাজপথে অবস্থান’ কর্মসূচি পালন করবে। ঢাকায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১টা থেকে রাজপথে অবস্থান নেবে। বিএফইউজের অঙ্গ সংগঠনগুলো নিজ নিজ শহরে একই ধরনের কর্মসূচি পালন করবে। 

সাংবাদিকদের প্রতিনিধিত্বকারী সকল সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের সাংবাদিকদের প্রতি এই কর্মসূচি সফল করার করার জন্য বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ উদাত্ত আহ্বান জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ