শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সন্ত্রাস দুর্নীতি ও দারিদ্র্যমুক্ত তাড়াশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি -সেলিম জাহাঙ্গীর

তাড়াশ: সম্প্রতি তাড়াশ উপজেলা বিএনপি’র সভাপতি সেলিম জাহাঙ্গীর দৈনিক সংগ্রামের সাথে এক বিশেষ সাক্ষাৎকারে তাড়াশ রায়গঞ্জ উপজেলার বিভিন্ন সমস্যা উন্নয়ন ও সম্ভাবনা সর্ম্পকে কথা বলেন।
উপজেলার সমস্যা উন্নয়ন ও সম্ভাবনা সর্ম্পকে কিছু বলুন?
সেলিম জাহাঙ্গীর: চলনবিল সমৃদ্ধ তাড়াশ উপজেলা নিচু এলাকা, ফলে এই এলাকার কিছু কিছু গ্রামের রাস্তা, ঘাটের যোগাযোগ ব্যবস্থা খারাপ। আমার নির্বাচনী এলাকা তাড়াশ, রায়গঞ্জ, সলঙ্গা মোট ১৭টি ইউনিয়ন রয়েছে।
এদের মধ্যে ৩৪ হাজার হতদরিদ্র মানুষ অতি কষ্টে দারিদ্র সীমার নিচে বসবাস করে। এই ৩৪ হাজার পরিবারের জন্য একটি করে নিরাপদ বাড়ী, ও একটি করে গাভী পালনের জন্য ব্যবস্থা করা হবে। যাতে করে ঐ সকল পরিবার সবলম্বী হতে পারে।
অর্থনৈতিক উন্নয়ন, সামাজিক উন্নয়ন, শিক্ষাও সাংস্কৃতি উন্নয়ন গড়ে তুলবো। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বপ্ন খাল খনন কর্মসূচির মাধ্যমে কৃষকদের মুক্তি এই চলনবিলের উন্নয়ন তরান্নিত করব। তিনি বলেন অবহেলিত তাড়াশকে পৌরসভায় রুপান্তরিত করে সর্ব শ্রেনীর মানুষের নিরাপত্তার ব্যবস্থা করব। চলনবিলে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করব।  উপজেলার শিক্ষার মান ভাল নয় এবং ভাল মানের স্কুল কলেজ নেই। জনসংখ্যা বৃদ্ধি বেশী। উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক গুলো মেরামত ও পাকাকরন করা হবে। তরুণ সমাজ কে বিপথগামী থেকে রক্ষা করার জন্য খেলার মাঠ চালু করা হবে। যাতে যুব সমাজ মদ-গাঁজা, বেহায়াপনা ও সন্ত্রাস থেকে দূরে থাকতে পারে। সে জন্য ভলিবল, ফুটবল, ক্রিকেট, টুর্নামেন্টর আয়োজন করে বিপথগামী ছেলে মেয়েদের বিনোদনের ব্যবস্থা করা হবে।। এলাকায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলে বেকার যুবকদের কর্ম সংস্থান সৃষ্টি করা হবে। আধুনিক চিকিৎসা ব্যবস্থার জন্য এই এলাকার মানুষের উন্নত চিকিৎসার ব্যবস্থা করব। চলনবিলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র গড়ে তুলব। সবার জন্য উন্মুক্ত মুক্তমঞ্চ তৈরি করে জবাব দিহিতার জন্য সর্বদা প্রস্তুত থাকবো।
এলাকার হাট বাজার গুলোর উন্নয়র করা হবে। সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি উৎপাদন বৃদ্ধি করা, বিভিন্ন ক্ষেত্রে সুষম বন্টন নিশ্চিত করা, বন্যা পুর্নবাসন কাজ করা,। অফিস সমুহে কাজের গতি বৃদ্ধিকরা। মুক্তিযোদ্ধা সংসদ,ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন মুলক কাজ করা হবে। চলনবিলের প্রান কেন্দ্র এই উপজেলা মান্নান নগরেও মহিষলুটি মৎস্য শিল্প এবং হিমাগাড় স্থাপন করে মৎস্য সম্পদ ও কৃষি সম্পদ সংরক্ষনের ব্যবস্থা নিশ্চিত করা হবে। হাটিকুমরুল বনপাড়া মহাসড়কের হামকুড়িয়ার ৮এবং ৯ নং ব্রীজের মাঝে পর্যটন শিল্প ও বিনোদনমূলক পার্ক গড়ে তুলব।
আপনি এমপি হলে কিভাবে জনগণের পাশে থাকবেন?
সেলিম জাহাঙ্গীর: আমি আমার এলাকার সর্বস্তরের জনগনের সাথে পরামর্শ করে এমনকি আমার জীবন দিয়ে হলেও সকলের উন্নয়নের জন্য কাজ করে যাব। আল্লাহ্ যদি আমাকে তৌফিক এনায়েত করেন আমি আমার এ ওয়াদা শতভাগ বাস্তবায়ন করব। ইনশাল্লাহ আমিন।

অনলাইন আপডেট

আর্কাইভ