ঢাকা, মঙ্গলবার 05 September 2017, ২১ ভাদ্র ১৪২8, ১৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

প্রবীণ সাংবাদিক সালেহ চৌধুরীর ইন্তিকাল

স্টাফ রিপোর্টার : প্রবীণ সাংবাদিক, মুক্তিযোদ্ধা সালেহ চৌধুরী গত ১ সেপ্টেম্বর রাজধানীর বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮১ বছর । তিনি স্ত্রী ও ৩ ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি অধুনালুপ্ত দৈনিক বাংলার সহযোগী সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ছিলেন। এদিকে, তার মৃত্যুতে জাতীয় প্রেসক্লাব পরিচালনা কমিটি গভীর শোক প্রকাশ করেছে।
জাতীয় প্রেসক্লাবের এক প্রেস বিজ্ঞািপ্ততে জানানো হয়, গত ২ সেপ্টেম্বর বসুন্ধরা আবাসিক এলাকায় মরহুমের প্রথম নামাযে জানাযা শেষে জাতীয় প্রেসক্লাবে তার দ্বিতীয় নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সালেহ চৌধুরীর অবদানের জন্য জাতীয় প্রেসক্লাবে পুলিশের একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান এবং সালাম জানায়। সুনামগঞ্জ জেলার গচিয়া গ্রামে পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন করা হয়।
এদিকে, জাতীয় ক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক শোকবার্তায় প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা সালেহ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, তার মৃত্যুতে জাতি একজন দেশবরেণ্য সাংবাদিককে হারালো। তিনি ছিলেন একজন চিন্তাশীল ও নির্ভীক সাংবাদিক, সত্য প্রকাশে আপোষহীন। নেতৃদ্বয় শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ ও মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ