ঢাকা, মঙ্গলবার 05 September 2017, ২১ ভাদ্র ১৪২8, ১৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

কলামিস্ট কাজী সিরাজ আর নেই

স্টাফ রিপোর্টার : প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট কাজী সিরাজ আর নেই। গত বৃহস্পতিবার রাত ১০ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রাজধানীর বনশ্রীর নিজ বাসায় তিনি ইন্তিকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী বুলু আখতার, এক ছেলে ও দুই মেয়ে ছাড়াও অসংখ্য সহকর্মী ও শুভাকাক্সিক্ষ রেখে গেছেন।
এদিকে তার মৃত্যুতে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীসহ আরো অনেকেই গভীর শোক প্রকাশ করেছেন। জাতীয় প্রেসক্লাবের এই সিনিয়র সদস্যের মৃত্যুতে প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন গভীর শোক প্রকাশ করেছেন।
মুক্তিযোদ্ধা কাজী সিরাজ ছিলেন দেশের অন্যতম প্রধান সাংবাদিক-কলামিস্ট। টানা চার যুগ সাংবাদিকতা করেছেন। রাজনৈতিক সংবাদ বিশ্লেষণ ও মধ্যরাতের টিভি টকশোতে ছিলো তার সরব উপস্থিতি। কর্মজীবনে অনেক পত্রিকার সাথে যুক্ত ছিলেন তিনি। ছিলেন দৈনিক দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক। তিনি সর্বশেষ সাপ্তাহিক রোববার পত্রিকায় সম্পাদকের দায়িত্বে ছিলেন। দীর্ঘদিনের সাংবাদিকতায় তার হাত দিয়ে গড়ে উঠেছে অনেক সাংবাদিক। সাম্প্রতিক সময়ে রাজনীতির সংবাদ বিশ্লেষণ নিয়ে তিনি বিভিন্ন পত্রিকায় কলাম লিখতেন। কাজী সিরাজ ছিলেন স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাতা আহবায়ক এবং সাবেক ছাত্র ইউনিয়ন নেতা।
পরিবারের সদস্য সূত্রে জানা গেছে, গত শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবে তার প্রথম নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। সেখানে নামাযে জানাযার পর লাশ কুমিল্লার চৌদ্দগ্রামে নিয়ে যাওয়া হয় এবং সেখানে কাজী বাড়িতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ