বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

আগৈলঝাড়ায় দু’টি বাল্য বিয়ের আসর থেকে ৬ জন আটক

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা: বরিশালের আগৈলঝাড়ায় দু’টি বাল্যবিয়ে ভেঙে দিয়ে কনেসহ ৬জনকে আটক করেছে প্রশাসন। ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন মেয়াদের দ- প্রদান।
আদালত, থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার উপজেলার নগরবাড়ী গ্রামের মো. রুহুল আমিনের মেয়ে ও উপজেলা সদরের শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী রুবিনা আক্তার (১৪)’র সাথে একই গ্রামের রব হাওলাদারের ছেলে সাদ্দাম হাওলাদের বিয়ের দিন ধার্য ছিল। বাল্যবিয়ের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল পুলিশ নিয়ে ওই বাড়িতে অভিযান চালায়। এ সময় কনে স্কুলছাত্রী রুবিনা আক্তার, পিতা মো. রুহুল আমিন ও মাতা মিলি বেগম ও বরের মাতা সেতারা বেগমকে আটক করে থানায় নিয়ে আসেন তারা। দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল কনের মাতা মিলি বেগম ও বরের মাতা সেতারা বেগমকে তিন দিনের বিনাশ্রম কারাদ-ের আদেশ প্রদান করেন।
অন্যদিকে একই দিন উপজেলার আস্কর গ্রামের আকবর মোল্লার মেয়ে ও আস্কর স্কুল এ্যান্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী বন্যা আক্তারকে বাল্য বিয়ে দেয়ার খবর পেয়ে পুলিশ কনে বন্যা আক্তার, পিতা আকবর মোল্লাকে আটক করে। একই আদালত কনের পিতা আকবর মোল্লাকে ৫দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন। এসময় উভয় শিক্ষার্থীর কাছ থেকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত তারা বাল্য বিয়ে করবে না মর্মে মুচলেকা রাখে আদালত। দ-প্রাপ্তদের জেলে প্রেরণ করেছে পুলিশ।

অনলাইন আপডেট

আর্কাইভ