বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

বিসিবির এজিএমের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

 

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বার্ষিক সাধারণ সভা (এজিএম) বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। গতকাল রোববার দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বিসিবির সাবেক পরিচালক স্থপতি মোবাশের হোসেনের পক্ষে রিটটি দায়ের করেছেন আইনজীবী ব্যারিস্টার শফিক মাহবুব। আজ সোমবার হাইকোর্টের একটি অবকাশকালীন বেঞ্চে এ বিষয়ে শুনানি হতে পারে। আগামী ২ অক্টোবর বিসিবির এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) বন্ধ রাখতে বিসিবি ও জাতীয় ক্রীড়া পরিষদকে (এনএসসি) গত ১৭ সেপ্টেম্বর লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলেন স্থপতি মোবাশের হোসেন। গঠনতন্ত্র পরিবর্তন না করেই নির্বাচনী কার্যক্রমের অংশ হিসেবে এজিএম ও ইজিএমের উদ্যোগ নেয়ায় নোটিশটি পাঠান তিনি। এতে বিসিবির বর্তমান বোর্ড সভাপতি এবং পরিচালনা পর্ষদকে তাদের দায়িত্ব পালন থেকে বিরত থাকতে বলা হয়।

আইনজীবী জানান, ২০১২ সালে সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী চলছে বিসিবির বর্তমান কমিটি। তাই এ কমিটির কোনো বৈধতা নেই। আমরা জাতীয় ক্রীড়া পরিষদকে বলেছি, বিসিবির এ কমিটি যেন কোনো এজিএম, ইজিএমসহ পরিচালনা করতে না পারে। তা সত্বেও এজিএমর প্রস্তুতি নেয়ায় রিট আবেদন করা হলো।

অনলাইন আপডেট

আর্কাইভ