শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

ছাতকে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যায় স্বামীসহ ৭ জনের নামে অভিযোগ

ছাতক (সুনামগঞ্জ) সংবাদদাতা: ছাতকে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা করায় তার স্বামীসহ ৭ জনের নামে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
গত ৬ অক্টোবর রাতে গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউপি’র বেরাজপুর গ্রামের তাজ উদ্দিনের স্ত্রী খাদিজা বেগম (২০) নামের এক গৃহবধূকে পিটিয়ে হত্যা করা হয়। প্রায় ২বছর আগে বেরাজপুর গ্রামের ময়না মিয়ার পুত্র লেগুনা চালক তাজ উদ্দিনের সঙ্গে ইসলামপুর ইউপির বাহাদুরপুর (আফজলপুর) গ্রামের আলীম উদ্দিনের মেয়ে খাদিজা বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামি তাজ উদ্দিন ও তার পরিবারের লোকজন খাদিজার উপর যৌতুকের জন্যে ব্যাপক অত্যাচার নির্যাতন শুরু করে।
তাদের জুলুম নির্যাতন সইতে না পেরে পিতার কাছ থেকে একাধিকবার নগদ টাকা এনে দেয়। সর্বশেষ গত ৬অক্টোবর একটি লেগুনা গাড়ি ক্রয়ের অজুহাতে পিতার কাছ থেকে নগদ ৫লাখ টাকা এনে দেয়ার জন্যে অত্যাচার-নির্যাতন শুরু করে। এরপর রাতেই তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ভক্তি করার পর কর্তব্যরত ডাক্তার খাদিজাকে মৃত ঘোষনা করেন। মৃত্যুর খবর পেয়ে খাদিজার লাশ হাসপাতালে রেখেই স্বামি ও পরিবারের লোকজন পালিয়ে যায়।
পরে তার চাচা আতিকুর রহমান ও লিটন মিয়া ৭অক্টোবর ময়না তদন্ত শেষে পিত্রালয় আফজলপুর এনে তার লাশ দাফন করা হয়। এ ঘটনায় তর পিতা আলীম উদ্দিন বাদি হয়ে তাজ উদ্দিনসহ ৭ জনের নামে থানায় হত্যার অভিযোগ দায়ের করেন। অভিযোগের সত্যতা স্বীকার করে তদন্ত কর্মকর্তা এসআই সৈয়দ এমএ মান্নান জানান, সুরতহাল রিপোর্টে গৃহবধূর গায়ে ও গলায় মধ্যে আঘাতে চিহ্ন পাওয়া গেছে। এঘটনার পর থেকে স্বামীর বাড়ির লোকজন পলাতক রয়েছেন বলে পুলিশ জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ