ঢাকা, রোববার 29 October 2017, ১৪ কার্তিক ১৪২8, ৮ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় এক যুবককে কুপিয়ে হত্যা পুলিশের দাবি ‘শীর্ষ সন্ত্রাসী’

খুলনা অফিস : খুলনা মহানগরীতে তানভীর হোসেন রকি (২২) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর পশ্চিম টুটপাড়াস্থ হাবিব লাইলী একাডেমির পার্শ্ববর্তী বালুর মাঠ ও দারোগার বস্তি সংলগ্ন স্থানে এ হত্যাকা-ের ঘটনা ঘটে। পুলিশ বলছে, নিহত রকি খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) তালিকাভুক্ত অন্যতম শীর্ষ সন্ত্রাসী।
নিহত রকি নগরীর আলতাপোল লেন এলাকার আনোয়ার হোসেনের ছেলে। সে রূপসার বেলফুলিয়া পুরাতন বিদ্যুৎ অফিস এলাকায় বসবাস করতো। সে খুলনা সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল বলেও একটি সূত্র জানিয়েছে।
নিহতের পরিবার সূত্রে জানা যায়, নগরীর আলতাপোল লেনের বাসিন্দা আনোয়ার হোসেনের ছেলে তানভীর হোসেন রকি শুক্রবার বিকেল ৫টার দিকে টুটপাড়া খ্রিষ্টাানপাড়া এলাকায় তার বন্ধুদের কাছে যায়। পরে রাত সাড়ে আটটার দিকে টুটপাড়া ফাঁড়ির পুলিশ পরিচয়ে তার মায়ের কাছে ফোন দিয়ে জানান, আপনার ছেলেকে কুপিয়েছে সন্ত্রাসীরা। ২৫০ বেড হাসপাতালে যান। সাথে সাথে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এসে ছেলেকে দেখতে পায় রকির মা।
নিহতের বড় বোন মুনা জানায়, টুটপাড়া এলাকার নুরাজিম, সুমন, হেলাল, ফয়সাল ও রকিসহ আরো কয়েকজনের সাথে পূর্ব শত্রুতা ছিল ভাইয়ের। শুক্রবার দুপুরে ওদের সাথে দেখা করতেই বাঁধের কাছে যায়। তারপর সেখানেই কুপিয়ে হত্যা করে বাঁধের পানিতে ফেলে দিয়ে পালিয়ে যায়। স্থানীয় এক মহিলা লাশটিকে দেখে পুলিশকে খবর দেয়।
খুলনা থানার ওসি এসএম মিজানুর রহমান বলেন, প্রতিপক্ষ সন্ত্রাসীরা তানভীর হোসেন রকিকে ধারালো অস্ত্র দিয়ে এলাপাতাড়িভাবে কুপিয়ে ফেলে রেখে যায়। স্থানীয়দের কাছে খবর পেয়ে তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মত ঘোষণা করেন। ওসি আরও জানান, নিহত রকি খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) তালিকাভুক্ত অন্যতম শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে খুলনা থানায় হত্যাচেষ্টা, তিনটি ডাকাতি ও ছিনতাইসহ ১৫টি মামলা রয়েছে। সে নগরীর আলোচিত শীর্ষ সন্ত্রাসী গ্রেনেড বাবুর সেকেন্ড ইন কমান্ড।
নিহত রকির ভাই রনিও একজন তালিকাভুক্ত সন্ত্রাসী। গত মাসে তাকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। তবে হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।
অপর একটি সূত্রে জানা গেছে, নিহত রকি রূপসা উপজেলার বেলফুলিয়া পুরাতন পল্লী বিদ্যুৎ এলাকায় বসবাস করতো। শুক্রবার সে মংলা থেকে খুলনায় আসে। লবণচরা এলাকা থেকে সে টুটপাড়ায় আসার পর পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষ গ্রুপ তাকে ধাওয়া করে পশ্চিম টুটপাড়াস্থ হাবিব লাইলী একাডেমির পার্শ্ববর্তী বালুর মাঠ ও দারোগার বস্তি সংলগ্ন স্থানে নিয়ে কুপিয়ে হত্যা করে।

অনলাইন আপডেট

আর্কাইভ