শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

১০% বোনাস শেয়ার ও ২৫% ডিভিডেন্ট অনুমোদিত

ইবনে সিনা ফার্মার ৩৩তম এজিএম-এ মঞ্চে উপবিষ্ট কোম্পানীর পরিচালকমন্ডলী

গতকাল বুধবার ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেডের ৩৩তম বার্ষিক সাধারণ সভা ইমানুয়েলস কনভেনশন সেন্টার, সীমান্ত স্কয়ার মার্কেট (রাইফেলস স্কয়ার), ৬ষ্ঠ তলা, ধানমন্ডি, ঢাকায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান শাহ আবদুল হান্নান।
সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. একেএম সদরুল ইসলামসহ অন্যান্য পরিচালকবৃন্দ এবং নির্বাহী পরিচালক ও কোম্পানি সেক্রেটারি মোঃ শহীদ ফারুকী এফসিএস উপস্থিত ছিলেন। পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে সকাল ৯-৩০ মিনিটে সভার কাজ শুরু হয়।
সভায় ২০১৬-২০১৭ অর্থবছরের নিরীক্ষিত হিসাব, কোম্পানির পরিচালকম-লীর প্রতিবেদন ও নিরীক্ষকগণের প্রতিবেদন পেশ করা হয়। শেয়ার হোল্ডারদের পক্ষ থেকে বিস্তারিত আলোচনার পর সর্বসম্মতক্রমে বার্ষিক হিসাব ও প্রতিবেদন গৃহীত হয়।
সভায় ২০১৬-২০১৭ অর্থবছরের আর্থিক ফলাফলের ভিত্তিতে ১০% বোনাস শেয়ার এবং ২৫% ক্যাশ ডিভিডেন্ড অনুমোদিত হয়।
সভায় শেয়ার হোল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে বক্তব্য রাখেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. একেএম সদরুল ইসলাম।
সভায় স্পন্সর হোল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে বক্তব্য রাখেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. একেএম সদরুল ইসলাম।
সভায় স্পন্সর পরিচালকগণের মধ্য থেকে সর্বজনাব প্রফেসর এএনএম জাহের ও প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান পুনঃনির্বাচিত হন। তাছাড়া সাধারণ শেয়ার  হোল্ডারগণের মধ্য থেকে কর্নেল (অব.) অধ্যাপক ডা. জেহাদ খান নির্বাচিত হন।
কোম্পানি জাতীয় রাজস্ব কোষাগারে শুল্ক, কর ও ভ্যাট বাবদ ১ জুলাই ২০১৬ থেকে ৩০ জুন ২০১৭ পর্যন্ত ৭৩,০৭,৬৮,২৯৪ টাকা (তিয়াত্তর কোটি সাত লক্ষ আটষট্টি হাজার দুইশত চুরানব্বই টাকা) প্রদান করে জাতীয় অর্থনীতি বিকাশে এক উল্লেখযোগ্য অবদান রেখেছে।
কোম্পানি জাতীয় শ্রমনীতির আলোকে আলোচ্য বছরে মুনাফার শতকরা পাঁচ ভাগ টাকা অর্থাৎ ১,৫৩,৫৪,৭৮৩ টাকা (এক কোটি তিপ্পান্ন লক্ষ চুয়ান্ন হাজার সাতশত তিরাশি টাকা) শ্রমিক মুনাফা অংশীদারিত্ব তহবিলে প্রদান করেছে।
সভায় বিপুলসংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন।
পরম করুনাময় মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে সম্মানিত শেয়ারহোল্ডার, ইবনে সিনা পরিবারের সব সদস্য, কোম্পানি ও বাংলাদেশের সার্বিক কল্যাণ, সমৃদ্ধি ও দোয়া কামনার মাধ্যমে বার্ষিক সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ