শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

যুব বাংলাদেশ গেমস

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ যুব গেমসের জেলা পর্যায়ের প্রতিযোগিতার ৬ষ্ঠ দিনে দ্যুতি ছড়িয়েছেন পাবনা জেলার সাথিয়া উপজেলার তরুনী অ্যাথলিট রূপা খাতুন। মেয়েদের ১০০ও ২০০ মিটার স্প্রিন্ট এবং লং জাম্পে প্রথম হয়েছেন এই তরুনী। পাবনা সদর উপজেলার লিমন ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে চ্যাম্পিয়ন হয়েছেন। ঢাকা জেলার বক্সিং প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব দেখিয়েছে সাভার উপজেলা। ৪টি ইভেন্টে সেরা হয়েছে সাভার উপজেলার বক্সাররা। সন্ধা ৬টা পর্যন্ত প্রাপ্ত সংবাদের ভিত্তিতে মিডিয়া সেল থেকে এসব সংবাদ গ্রন্থনা করা হলো। ঢাকা:বাংলাদেশ ক্রীড়া মিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপিতে অনুষ্ঠিত  যুব গেমসের বক্সিং ডিসিপ্লিনে সাভার উপজেলার জয়-জয়কার। ৪টি ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে সাভার উপজেলার তরুণ বক্সাররা। ৫৬ কেজি ওজন শ্রেণীতে সাভার উপজেলার নাঈম চ্যাম্পিয়ন ও ঢাকা মেট্রোর হীরা রানার্স আপ হয়েছেন। ৫২ কেজি ওজন শ্রেণীতে সাভার উপজেলার মেহেদী হাসান চ্যাম্পিয়নএবং দোহার উপজেলার হাসিবুল শাওন দ্বিতীয় হন। ৪৪ কেজি ওজন শ্রেনীতেও সাভার উপজেলার ইমরুল কায়েস চ্যাম্পিয়ন হয়েছেন।  দ্বিতীয় হয়েছেন নবাব গঞ্জ উপজেলার মো: ফাহাদ হোসেন। ৪৬ কেজি ওজন শ্রেনীতে  ঢাকা মেট্রোর ফয়সাল চ্যাম্পিয়ন এবং  এই ইভেন্টে রানার্স আপ হয়েছেন কেরানীগঞ্জের আনিস। দিনের শেষ ইভেন্ট ৬০ কেজি ওজন শ্রেনীতে স্বর্ণও সাভারের শাহ রিয়ার ঢাকা মেট্রোর মাহাথিরকে হারিয়ে চ্যাম্পিয়ন হন।

এদিকে কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত যুব গেমসের ঢাকা জেলার কাবাডি ডিসিপ্লিনে তরুন বিভাগে কেরানীগঞ্জ উপজেলা ৪৫-১২ পয়েন্টে নবাবগঞ্জ উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। তরুনী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা মহানগরী। ফাইনালে তারা সাভার উপজেলাকে ৪৩-১৫ পয়েন্টে পরাজিত করে। ফাইনাল খেলায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, বাংলাদেশ শ্যুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ ও কাবাডি ফেডারেশনের সহ সভাপতি আমির হোসেন পাটোয়ারী উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ : অনূর্ধ্ব-১৩ বালক বিভাগে সেরা হয়েছে সদর উপজেলার মর্তুজা মুহতাদি ইসলাম। এবং অনুর্ধ্ব-১৭ তরুণ বিভাগে চ্যাম্পিয়ন হন একই উপজেলার মর্তুজা মাহথির ইসলাম। গতকাল নারায়ণগঞ্জের ওসমানী পৌর স্টেডিয়ামের সভাকক্ষে অনুর্ধ্ব-১৩ বালক বিভাগের ফাইনালে রাউন্ডে মুহতাদি সদর উপজেলার মনন রেজা নীড়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। একই ভেন্যুতে তরুণ বিভাগের শেষ রাউন্ডে সদর উপজেলার মাহথির একই উপজেলার সাদনান হাসান দিহানকে হারিয়ে চ্যাম্পিয়ন হন।

অনলাইন আপডেট

আর্কাইভ