শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ড. কামালের ঐক্যের ডাকে আশান্বিত হয়ে লাভ নাই -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার : ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যের ডাকে লাফ না দিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। তার ডাকে নাকি মির্জা ফখরুল ইসলাম আশান্বিত হয়েছেন। ড. কামালের কোন জনগণের সাথে সম্পৃক্তা নেই তার ডাকে তিনি ক্ষমতা যাওয়ার স্বপ্ন দেখছেন। বিএনপির সাথেও জনগণ নাই। তার মানে হল শূন্য-শূন্য মিলে বড় শূন্য।
গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, দেশে অনেক দল আছে তাদের পাশে কেউ নাই। তাদের একজনই একটা দল চালায়। তার মধ্যে ড. কামাল হোসেনের দল। তার সাথে কোন জনগণ নাই। আর এরকম একটা দলের ঐক্যের ডাকে নাকি ফখরুল সাহেব আশান্বিত হয়েছে।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, নির্বাচনের বছরে বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার একটা ছক এঁকেছে বিএনপি। আগামী ৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশ অনুমতি চেয়েছে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য। তারা জানে তাদের সাথে জনগণ মুখ ফিরিয়ে নিয়েছে। কারণ মানুষ পুড়িয়ে, পেট্রোল ঢেলে মানুষের গায়ে আগুন দিয়ে দেশের মানুষকে পাশে পাওয়া যাবে না।
তিনি বলেন, বিএনপি শুধু ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে। জনগণের অধিকার আদায়ের জন্য কখনো রাজনীতি করেনি। দেশে বিশৃঙ্খলা করা তাদের উদ্দেশ্য। আপনারা যখন গরম গরম বক্তব্য দেন তখন মানুষ ভীতসন্ত্রস্ত হয়।
বিএনপিকে নতুন বছরের অপরাজনীতি থেকে বের হয়ে আসার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, আপনারা অপরাজনীতি থেকে বের হতে পারেনি। নতুন বছরে মানুষের কাছে ক্ষমা চেয়ে অপরাজনীতি থেকে বের হয়ে আসবেন বলে আশা করি।
সংগঠনের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাশের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এমএ করিম, বলরাম পোদ্দর প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ