শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

নিজের ছেলেই ফাঁস করে দিল নেতানিয়াহুর কুকীর্তি

৯ জানুয়ারী, ইসরাইলী রেডিও চ্যানেল-২ নিউজ : মদ্যপ অবস্থায় বাবার কুকীর্তির কথা ফাঁস করে দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ছেলে ইয়ার নেতানিয়াহু।

 এক স্ট্রিপ ক্লাব থেকে মদ্যপ অবস্থায় বের হয়ে তিনি এক বন্ধুকে বলেন, সুবিধার বিনিময়ে এক ব্যবসায়ীর জন্য বিতর্কিত একটি গ্যাস বিল পাস করিয়েছিলেন নেতানিয়াহু। দুই বন্ধুর ২০১৫ সালের আলাপচারিতার অডিও রেকর্ডটি ফাঁস করে দিয়েছে ইসরাইলি রেডিও ‘চ্যানেল ২ নিউজ'। অডিও টেপটিতে শোনা যায়, স্ট্রিপ ক্লাব থেকে মদ্যপ অবস্থায় বের হয়ে নেতানিয়াহুর ছেলে তার বন্ধুকে বলেন, তোমার বাবার সুবিধা হয় এমন এক বিতর্কিত বিল আমার বাবা সংসদে পাস করে দিয়েছেন।

নেতানিয়াহুর ছেলের বন্ধুর বাবা কোবি মায়মুন ‘গ্যাস টাইকুন’ নামে পরিচিত। অডিওতে ইয়ার নেতানিয়াহুকে বলতে শোনা যায়, আমার বাবা তোমার বাবার জন্য ২০ বিলিয়ন ডলারের বিল পাস করিয়েছেন। আর তুমি আমার জন্য ৪০০ সেকেলের জন্য লড়াই করছ? ইসরাইলি দৈনিক হারেৎজ জানায়, ওই সময় নেতানিয়াহুর সন্তান ও তার বন্ধুর সঙ্গে সরকারি খরচের গাড়ি এবং নিরাপত্তা সদস্য ছিল। গ্যাস ব্যবসায়ীকে অবৈধ সুযোগ দেয়ার অডিও টেপটি এমন সময় ফাঁস হল যখন নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান করছে ইসরাইলি পুলিশ ও অন্যান্য বাহিনী।

অনলাইন আপডেট

আর্কাইভ