শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

কোটি কোটি কৃষক পরিবারের খবর নিচ্ছে না সরকার -জমিয়তে উলামা

স্টাফ রিপোর্টার: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব নূর হোসাইন কাসেমী বলেন, দেশে সুশাসন, প্রতিষ্ঠা করতে রাজনীতিতে সৎ নেতৃত্বেৃ বিকল্প নেই। মানুষের মৌলিক অধিকার বলতে এখন কিছু নেই। কোটি কোটি কৃষক পরিবারের খবর নিচ্ছে না সরকার।
গতকাল রোববার জমিয়তে উলামায়ে ইসলামের আসন্ন ১৫ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় কর্মী সম্মেলন বাস্তবায়ন কমিটির এক বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা বিভাগীয় কর্মী সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক দলের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফীর সভাপতিত্বে এবং সদস্য সচিব হফেজ নাজমুল হাসানের পরিচালনায় অনুষ্ঠিত উপস্থিত ছিলেন, দলের সহ-সভাপতি মাওলানা জহিরুল হক ভূঁইয়া, মাওলানা জুনায়েদ আল-হাবীব, সাংগঠনিক সম্পাদক উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম-মহাসচিব মাওলানা তফাজ্জুল হক আজিজ প্রমুখ।
নূর হোসাইন কাসেমী বলেন, এখন বক্তৃতার মঞ্চে, পত্রিকার পাতায় এবং টিভি টক শো’তে নেতাদের মুখে দেশপ্রেম ও সুশাসনের ফুলঝুড়ি শোনা যায়। কিন্তু মাঠ পর্যায়ের চিত্র সম্পূর্ণ ভিন্ন। জনগণকে নানাভাবে প্রতারিত করা হচ্ছে। মানুষের মৌলিক অধিকার বলতে এখন কিছু নেই। স্বাধীনভাবে মানুষ নিজের দুঃখ-দুর্দশার কথাও বলতে পারছে না। নাগরিকদের ক্রয়ক্রমতা দিন দিন আওতার বাইরে চলে যাচ্ছে। কৃষক তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছে না।
 অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্য লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশে নানা পর্যায়ে ভোগবাদিতার প্রসার ঘটানো হচ্ছে, অথচ দেশের কোটি কোটি কৃষক পরিবার কীভাবে চলছেন, তার খোঁজ কেউ রাখছেন না। গ্রামগঞ্জ ও মফস্বলের মানুষদের অর্থনৈতিক পরিস্থিতি খুবই করুণ।
তিনি বলেন, স্বাধীনতার প্রায় অর্ধ্বশত বছর পূর্ণ হতে চলেছে। অথচ এই দীর্ঘ সময়ে রাজনীতিবিদরা জনগণকে স্বাধীনতার কাক্সিক্ষত সুফল উপহার দিতে পারেননি। তিনি বলেন, স্বাধীনতার সুফল ভোগ করতে হলে ইসলামী হুকুমতের বিকল্প নেই। কারণ, ইসলামেই রয়েছে সুবিচার, সুশাসন ও ইনসাফ প্রতিষ্ঠার নিশ্চয়তা।

অনলাইন আপডেট

আর্কাইভ