শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ইভটিজিং ও নির্যাতনের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

খুলনা অফিস: খুলনায় স্কুল ছাত্রীকে ইভটিজিং ও প্রতিবাদ করায় তার ভাইকে পুলিশ ক্যাম্পে আটকে রেখে নির্যাতনের প্রতিবাদে এবং দায়ী পুলিশ সদস্যদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। গত শনিবার বেলা সাড়ে ১১ টায় খুলনা নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের  উদ্যোগে নগরীর সোনাডাঙ্গাস্থ ক্যাম্পাসের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।
এ সময় নির্যাতনের শিকার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির আইনের ছাত্র মো. তরিকুল ইসলামের সহপাঠীরা বলেন, আগামী ১৫ জানুয়ারির মধ্যে ঘটনার সুষ্ঠু বিচার করতে হবে। ঘটনার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের কঠোর শাস্তি দিতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন-কর্মসূচি ঘোষণা করা হবে।
বক্তৃতা করেন, আলামিন শেখ, সিঁথি রিতা, ফারজাহানা ইসলাম রিতা, ফাহমিদ ইসলাম, হামিম হাসান, লিজা, বিল্পব মজুমদার প্রমুখ।
উল্লেখ্য, গত ৯ জানুয়ারি সকাল সাড়ে নয়টার দিকে জেলার বটিয়াঘাটা উপজেলার বাইনতলা-খারাবাদ কলেজিয়েট স্কুলে যাওয়ার পথে স্থানীয় বাইনতলা পুলিশ ক্যাম্পের কনস্টেবল নাঈম দশম শ্রেণির এক ছাত্রীকে ইভটিজিং করে। এ ঘটনায় ওই ছাত্রীর ভাই তরিকুল ইসলাম প্রতিবাদ জানালে নাঈম তাকে ফাঁড়িতে ধরে নিয়ে শারীরিক নির্যাতন করে আটকে রাখে। খবর পেয়ে স্থানীয় গ্রামবাসী ফাঁড়িতে গেলে পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। এ সময় উত্তেজিত জনতা ফাঁড়ি ঘেরাও করে রাখে। এ ঘটনায় কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত কনস্টেবল নাঈম, মামুন, রিয়াজ, আবির ও নায়েব জাহিদকে এবং রাতে ক্যাম্পের সকল সদস্যকে প্রত্যাহার করা হয়। এছাড়া ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার মো. সজীব খানকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটি ইতিমধ্যেই তদন্ত কার্যক্রম শুরু করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ