বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

রাজশাহীতে অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগে ভাঙচুর

রাজশাহী অফিস : রাজশাহীর নওদাপাড়ায় অবস্থিত ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালে এক নবজাতকের মৃত্যু চিকিৎসকের ‘অবহেলায়’ ঘটেছে অভিযোগ করে রোগীর স্বজনরা সেখানে ভাঙচুর করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। গতকাল সোমবার বেলা ১১টার দিকে এই ঘটনা ঘটে।
নগরীর আসাম কলোনির নাজমুল হাসান টগরের স্ত্রী জুলিয়া বেগম হাসপাতালের ৪০৫ নম্বর ওয়ার্ডের ২ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছেন। সন্তান প্রসবের জন্য শনিবার দিবাগত রাত ২টার দিকে তাকে এখানে ভর্তি করা হয়। রোববার বিকেলে সিজারিয়ান অস্ত্রপচার করা হলে তিনি মৃত সন্তান প্রসব করেন। জুলিয়ার স্বামী টগর দাবী করেন, হাসপাতালে ভর্তির পর চিকিৎসক আবেদা বেগম তার চিকিৎসা শুরু করেন। ওই রাতেই তিনি পরীক্ষা-নিরীক্ষা করে জানান মা ও সন্তান ভাল আছেন বলে জানান এবং ভোর ৬টার দিকে তিনি অস্ত্রোপচারের সময় দেন। কিন্তু তিনি আর হাসপাতালে আসেননি। ৯ ঘণ্টা পর রোববার বিকেল ৩টার দিকে তার স্ত্রীর অস্ত্রোপচার করা হয়। সময় মতো সিজার না করায় গর্ভে তার সন্তানের মৃত্যু হয় বলে দাবি করেন তিনি। চিকিৎসক আবেদা বেগমের সহকারি সাবিনা ইয়াসমিন জানান, চিকিৎসক আবেদা বেগম শাশুড়ির মৃত্যুর খবর পেয়ে ভোরেই কুষ্টিয়া চলে গেছেন। সকাল ৮টার দিকে ফোন করে তিনি বিষয়টি জানিয়েছেন। এদিকে, প্রসুতির স্বজনরা বিষয়টি মেনে নিতে না পেরে হাসপাতালের পরিচালকের কক্ষ ঘেরাও করেন। এ সময় উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ গিয়ে তাদের বের করে দেয়। বের হওয়ার সময় তারা হাসপাতালে ভাঙচুর চালান। শাহমখদুম থানার পুলিশ জানায়, হাসপাতালে উত্তেজনা দেখা দিলে পুলিশ তা নিয়ন্ত্রণ করে। হাসপাতাল কর্তৃপক্ষ ও রোগির স্বজনরা নিজেদের মধ্যে মিমাংসা করে নিতে পারেন। এ নিয়ে কেউ থানায় অভিযোগ দিলেও তা নেয়া হবে।
বাঘায় গাঁজাসহ ১ জন গ্রেফতার : রাজশাহীর বাঘায় আদালত কর্তৃক গ্রেপ্তারি পরোয়ানায় দুইজন এবং ২৫০ গ্রাম গাঁজাসহ এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে তাদের বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। 
বাঘা থানার পুলিশ জানায়, বিভিন্ন অপরাধে দায়ের করা মামলার প্রেক্ষিতে আদালত কর্তৃক পরোয়ানায় উপজেলার উত্তর মিলিক বাঘা গ্রামের হোসেন মন্ডলের ছেলে আজাদ আলী (৩৮), ও দক্ষিন মিলিক বাঘা গ্রামের জমসেদ আলীর ছেলে শাহিন সরকার (২৮) এবং উপজেলার গোকুলপুর ঘাট থেকে ২৫০ গ্রাম গাঁজাসহ আলাইপুর গ্রামের মৃত ময়েন উদ্দীনের ছেলে জিল্লুর রহমানকে (৪০) গ্রেফতার করা হয়। তিন আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজাতে প্রেরণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ