ঢাকা, বৃহস্পতিবার 1 February 2018, ১৯ মাঘ ১৪২৪, ১৪ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ

খুলনা অফিস : নিয়মিত ৯২৭তম দলের প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠান গতকাল বুধবার সকালে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইমামদের প্রতি সবসময় সহানুভুতিশীল। আওয়ামী লীগ সরকারই ইমামদের জন্য কল্যাণ ফান্ড গঠন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রমহান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। ইমামরা হলো সমাজের ধর্মীয় নেতা। তাদের কথা মানুষ শ্র্রবণ করেন। এদেশের মানুষ শান্তিপ্রিয়। ধর্মকে কেউ যেন অপব্যাখ্য দিয়ে সমাজে বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সেদিকে ইমামদের সজাগ থাকতে হবে।
তিনি আরও বলেন, নানা ষড়যন্ত্রে  বিশ্বব্যাংক পদ্মা সেতু নির্মাণে তাদের অর্থায়ন বন্ধ করে দিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণের সিদ্ধাšত থেকে কিছুতেই পিছপা হননি। তিনি আমাদের নিজস্ব অর্থায়নে এ সেতুর নির্মাণ কাজ শুরু করেছেন এবং ইতোমধ্যে প্রায় ৬০ শতাংশ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে ।
খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমির উপ-পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা ইসলামিক ফাউন্ডেশন বিভাগীয় কার্যালয়ের পরিচালক আনিসুজ্জামান শিকদার। স্বাগত বক্তৃতা করেন ইমাম প্রশিক্ষণ একাডেমির স্বাস্থ্য প্রশিক্ষক-কাম-মেডিকেল অফিসার ডাঃ আবুল কাশেম মুহম্মদ মুজতবা। পরে প্রধান অতিথি প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ করেন। ৪৫ দিনব্যাপী এ প্রশিক্ষণে খুলনা বিভাগের ৮টি জেলা এবং ঢাকা বিভাগের ২টি জেলার মোট ৯৭জন ইমাম অংশগ্রহণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ