ঢাকা, বৃহস্পতিবার 1 February 2018, ১৯ মাঘ ১৪২৪, ১৪ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বাগেরহাট জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানু গ্রেফতার

খুলনা অফিস : নাশকতার অভিযোগে গোয়েন্দা পুলিশ বাগেরহাট জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরে আলম ভূঁইয়া তানুকে (৩৫) গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার রাতে বাগেরহাট শহর থেকে তাকে গ্রেফতার করে বলে পুলিশ দাবি করেছে। তাকে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
বাগেরহাট জেলা ছাত্রদল তাদের দলের সাধারণ সম্পাদক তানুর নিঃশর্ত মুক্তি দাবি করেছে। তানুর পরিবারের দাবি, মঙ্গলবার বিকেলে খুলনা মহানগরের কালিবাড়ী এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। তিনি নাশকতাসহ চারটি মামলায় বর্তমানে জামিনে রয়েছেন।
তানুর বড় ভাই বাগেরহাট পৌর শ্রমিক দলের সভাপতি সেলিম ভূঁইয়া বলেন, মঙ্গলবার বিকেলে খুলনা মহানগরের কালিবাড়ী এলাকা থেকে জেলা গোয়েন্দা পুলিশ তানুকে গ্রেফতার করে। তানু সব মামলায় জামিনে রয়েছে। রাজনৈতিক অস্থিরতার কারণে তানু বেশ কিছু দিন ধরে এলাকা ছেড়ে খুলনায় তার শ্বশুরবাড়িতে থাকছিলেন। পুলিশ হয়রানি করতে তাকে মিথ্যা মামলায় গ্রেফতার করেছে।
বাগেরহাট জেলা ছাত্রদলের সভাপতি সুজা উদ্দিন মোল্লা সুজন বলেন, দুর্নীতির মামলায় আদালত আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায় ঘোষণার দিন ধার্য করেছে। রায়কে ঘিরে জেলায় দলের নেতা-কর্মীরা শান্তিপূর্ণ আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে। ঠিক সেই সময়ে দলের সাধারণ সম্পাদক নুরে আলম ভূঁইয়া তানুকে মিথ্যা অভিযোগে গ্রেফতার করল পুলিশ। তারা মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছেন।
বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানু ভূঁইয়া রাজনৈতিক অস্থিরতা তৈরি করতে গোপনে বাগেরহাটে নাশকতার পরিকল্পনা করছিলেন। এই অভিযোগ পেয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে নাশকতাসহ একাধিক অভিযোগে মামলা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ