শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

টেস্টে আটে উঠতে পারলে বড় অর্জন হবে : সাকিব

গতকাল সোমবার বাংলা একাডেমিতে পাল প্রকাশনার উদ্যোগে বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের গল্পের বই হালুম-এর মোড়ক উন্মোচন করা হয়         -সংগ্রাম

স্পোর্টস রিপোর্টার : ওয়ানডে র‌্যাংকিংয়ের সাতে আছে বাংলাদেশ। কিন্তু টেস্টে নয় নম্বরে। তবে আটে থাকা ওয়েস্ট ইন্ডিজের  ঘাড়ের উপর নিশ্বাস ফেলছে বাংলাদেশ। উভয় দলের পয়েন্টই ৭২। তবে ভগ্নাংশের ব্যবধানে সামান্য এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। চট্টগ্রামে জিততে পারলে ক্যারিবিয়ানদের টপকে আটে উঠে আসতে পারত টাইগাররা। সুযোগ এখনও আছে। ৮ ফেব্রুয়ারি মিরপুরে শুরু হচ্ছে বাংলাদেশ- শ্রীলংকার শেষ টেস্ট। এ ম্যাচ জিততে পারলে তো কথাই নাই, ড্র হলেও প্রথমমবারের মতো আটে চলে যাবে বাংলাদেশ।আটে উঠতে পারলে তা হবে বড় অর্জন-এমনটাই মনে করেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। গতকাল সাকিব বলেন,‘আমার কাছে মনে হয়, এটা বড় একটা অর্জন হবে।

টেস্টে উন্নতির যে ধারা আমাদের গত কিছুদিন ধরে ছিল, তা বজায় থাকলে এর ফলটাও আমরা দেখতে পাবো। আমরা বুঝতে পারছিলাম যে, আমরা উন্নতি করছি। কিন্তু এর লিখিত একটা স্বীকৃতিও দরকার। সেটা আমার কাছে মনে হয়েছে আসবে। এটা বাংলাদেশের জন্য অনেক বড় একটা ব্যাপার হবে। কারণ, অন্য ফরম্যাটে অতি দ্রুতত আগে পিছে আসা সম্ভব । টেস্ট র্যাঙ্কিংয়ে আসা একটা সময়ের ব্যাপার। আমি বিশ্বাস করি রিয়াদ ভাই ওভাবেই  সমর্থন করবে এবং লিড দিবে।  ফলে আমরা সাফল্যও পেতে পারি। ইনশাল্লাহ র্যাঙ্কিংয়ে আট নম্বরে আসতে পারি। ’ চট্টগ্রামে হারের শঙ্কা থেকে ঘুরে দাঁড়িয়ে ড্র করেছে বাংলাদেশ।ঢাকা টেস্টে তাই বেশি আশাবাদী করে তুলেছে সাকিবকে। মনে করছেন, ঢাকাতেও ভালো করবে বাংলাদেশ। বলছিলেন,‘আমি আসলে আশাবাদী। আমি মনে করি ভালো লড়াই হবে। আমরা যেভাবে ঘুরে দাঁড়িয়েছি, সেটা আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। সেটা আমাদের কাজে লাগবে।’গতকাল রাজধানীর একটি হোটেলে রবি ও এয়ারটেলের গ্রাহকদের জন্য ইয়োন্ডার মিউজিক অ্যাপের অ্যাম্বাসেডর ও অংশীদার হিসেবে সাকিবের নাম ঘোষণা করা হয়। এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে দেন। সঙ্গতকারণে চলে আসে ক্রিকেট প্রসঙ্গ। নিজের ইনজুরি, বাংলাদেশ দল মুমিনুলসহ নানা বিষয়ে কথা বলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

অনলাইন আপডেট

আর্কাইভ