শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

লালদিয়ার চরের মতো একটি গুরুত্বপূর্ণ জায়গাকে জেটি করার জন্য বিদেশী কোম্পানিকে লিজ দেয়া দেশের স্বার্থবিরোধী -খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম অফিস: জনদুর্ভোগ লাগবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের এক সভা ১৯ ফেব্রুয়ারী সোমবার সন্ধ্যা ৬ টায় সংগঠনের প্রধান উপদেষ্টা  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজনের বাসভবনে নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।সভায় প্রধান উপদেষ্টা আলহাজ্ব খোরশেদ আলম সুজন বলেন, শীত মৌসুম প্রায় সমাপ্ত আর দুই মাসের মধ্যে দমকা হাওয়াসহ ঝড় বৃষ্টি শুরু হবে কিন্তু এখনো চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে কার্যকর কোন উদ্যোগ গ্রহন না করায় চট্টগ্রামবাসী হতাশ। তিনি অচিরেই বিভিন্ন সেবা সংস্থার মধ্যে সমন্বয়হীনতা দূর করে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত ৫৬১৭ কোটি টাকার সদ্ব্যবহার করার জন্য সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত সংস্থার প্রতি অনুরোধ জানান নচেৎ উনারা জনগণের কাছে খলনায়ক হিসেবে চিহ্নিত হবেন বলে মতপ্রকাশ করেন।
তিনি আরো বলেন, জাতীয় প্রতিরক্ষার জন্য হুমকিস্বরূপ লালদিয়ার চরের মতো একটি গুরুত্বপূর্ণ জায়গাকে জেটি করার জন্য বিদেশী কোম্পানীকে লিজ দেওয়া দেশের স্বার্থ বিরোধী একটি সুগভীর ষড়যন্ত্র।
কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত বন্দরের ১ ও ২নং জেটি আজ অযতœ অবহেলায় পরিত্যক্ত হয়ে পড়েছে। কিন্তু বছরের পর বছর পরে থাকা উক্ত জেটিগুলোকে ড্রেজিং এর মাধ্যমে আগের অবয়বে ফিরিয়ে না এনে বিদেশী কোম্পানীকে দিয়ে জেটি বানানোর ভূল সিদ্ধান্ত থেকে সরে এসে সাধারণ গরীব মানুষের বসতি উচ্ছেদ না করার জন্য বন্দর কর্তৃপক্ষের নিকট আহবান জানান। এর আগেও উক্ত গুরুত্বপূর্ণ এলাকায় এসএসএ নামক ভুয়া প্রতিষ্ঠান দিয়ে জেটি বানানোর প্রচেষ্টা সাবেক মেয়র মরহুম আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামবাসীকে নিয়ে রুখে দিয়েছিল। তাই উক্ত স্থানে নতুন করে জেটি বানানোর চক্রান্ত পুরাতন বোতলে নতুন মদের কারবারের মতোই বলে তিনি মত প্রকাশ করেন। তাছাড়া দেশের দ্বিতীয় বৃহত্তম শাহ আমানত আর্ন্তজাতিক বিমান বন্দরও ভবিষ্যতের জন্য সম্প্রসারণের প্রয়োজনীয়তা মাথায় রেখে ঐ এলাকায় যে কোন স্থাপনা নির্মানে সংশ্লিষ্ট সকল পক্ষের মতামত নেওয়ার উপর গুরুত্বারোপ করেন। তিনি বন্দর কর্তৃপক্ষকে এসব উদ্ভট চিন্তা বাদ দিয়ে বর্তমান বন্দরকে আমদানী-রপ্তানিকারকদের আস্থায় নিয়ে আসার আহ্বান জানান। তাছাড়া বিদেশে চট্টগ্রাম বন্দরের যে দুর্নাম রয়েছে তা কাটিয়ে উঠার জন্যও যথাযথ ব্যবস্থা গ্রহন করার দাবী জনান।
এছাড়াও নগরীর ভাঙ্গা সড়কগুলোও বর্ষা মৌসুমের আগেই জনসাধারণের চলাচলের উপযোগী করার জন্য তিনি সিটি কর্পোরেশনের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ