শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

তিতাসের ভ্রাম্যমাণ আদালতে চার নারীকে জরিমানা

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরে অবৈধভাবে গ্যাস সংযোগ ও ব্যবহারের অভিযোগে চার নারীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রায় চার কিলোমিটার গ্যাস লাইন ও দেড়শ’ বাড়ির সাড়ে ২২০টি অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। 

গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা শাহরীন মাধবীর নেতৃত্বে বিভিন্ন স্পটে সোমবার দিনব্যাপী ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।   

গাজীপুর তিতাস গ্যাসের ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ শাহাবুদ্দীন জানান, সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা শাহরীন মাধবীর নেতৃত্বে ও গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে গাজীপুর সিটি কর্পোরেশনের বাড়ীয়ালী-তেলিপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানকালে আদালত অবৈধ আবাসিক গ্যাস সংযোগ গ্রহণকারী নুরুল আমিনের স্ত্রী আয়েশা আক্তার, আনোয়ার হোসেনের স্ত্রী মোসা. রুমা ও মো. কাশেমের স্ত্রী হাসনা খাতুন প্রত্যেককে ১০ হাজার টাকা করে এবং ওমর আলীর স্ত্রী নাসিমাকে ২০ হাজার টাকা জরিমানা করেন। 

অভিযানে ওই এলাকার কয়েকটি স্পটে অবৈধভাবে স্থাপিত দুই ইঞ্চি ব্যাসের প্রায় ৪ কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ ৬শ’ মিটার পাইপ লাইন অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে ১৫০টি বাড়ীর সাড়ে ২২০টি চুলায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।  অভিযান পরিচালনার খবর পেয়ে অবৈধ গ্যাস ব্যবহার কারীরা পালিয়ে যায়। 

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের ব্যবস্থাপক ( জোবিঅ-গাজীপুর) প্রকৌশলী মোহাম্মদ শাহাবুদ্দীন ও  প্রকৌশলী জাহাঙ্গীর আলম (ইএসএস), উপব্যবস্থাপক প্রকৌ. শবিউল আওয়াল, প্রকৌ. খোরশেদ আলম, প্রকৌ. মো. আবু আইয়ুব এবং প্রকৌ. মির্জা মো. মামুনুর রহমানসহ তিতাস গ্যাস ও প্রশাসনের প্রমুখ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ