শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

সাতকানিয়ার রামপুর বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ মাদ্রাসার ২২তম বার্ষিক সভা

বায়তুশ শরফ কমপ্লেক্স উত্তর রামপুর, সাতকানিয়া পৌরসভা চট্টগ্রাম এর উদ্যোগে বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ মাদ্রাসা এতিমখানা ও হেফজখানার ২২তম বার্ষিক সভা, ইছালে ছওয়াব ও ঈদে মিলাদুন্নবী (সঃ) মাহফিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও শিক্ষানুরাগী  মুহাম্মদ নুরুল ইসলামের সভাপতিত্বে গত ৯ই মার্চ  সকাল ১০টায় মাদ্রাসার মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বায়তুশ শরফের পীর বাহরুল উলুম শাহ্ সূফী হযরত মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন (মঃজিঃআঃ), বিশেষ অতিথি ছিলেন- ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়, ঢাকা এর উপচার্য, কথা সাহিত্যিক প্রফেসর ড. আহসান উল্লাহ (আহসান সাইয়েদ)।
 প্রধান অতিথির বক্তব্যে বায়তুশ শরফের পীর  বলেন, আল্লাহ এবং তার একত্ববাদের প্রতি দৃঢ় বিশ্বাস হল ঈমানের মূল। যারা আল্লাহর একত্ববাদের বিশ্বাসে একনিষ্টভাবে বিশ্বাসী ছিল তারাই যুগ যুগ ধরে আল্লাহর নৈকট্য প্রাপ্ত বান্দাদের লিষ্টিভূক্ত হয়েছেন তেমনিভাবে আল্লাহর নৈকট্য প্রাপ্ত বান্দাদের মধ্যে আমাদের দরবারের প্রধান রূপকার হাদীয়ে জামান হযরত শাহসূফী মোহাম্মদ আব্দুল জব্বার (রাহঃ) সাতকানিয়ার এই রামপুর এলাকায় এই মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন। এই কারণে যে, এখান থেকে একদল দায়ী ইলাল্লাহ প্রস্তুত হয়ে সমাজের প্রতিটি শাখাকে কুরআন এবং হাদীসের আলোয় আলোকিত করবে এবং সকল প্রকার অন্যায় ও অপসংস্কৃতির মুলোৎপাটন করে সমাজ ও রাষ্ট্রে ইনসাফ ও ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করবে। এরা একদিকে যেমন নামাজের নেতৃত্ব দিবে তেমনিভাবে সমাজের নেতৃত্ব দিয়ে সমাজ ও দেশের সুনাম ছড়িয়ে দিবে।
 উক্ত অনুষ্ঠানে আলোচক ছিলেন- মজলিসুল উলামা বাংলাদেশের মহাসচিব- মাওলানা মামুনুর রশিদ নূরী, মাওলানা মীম ছিদ্দিক আহমদ ফারুকী, মাওলানা নুরুল আলম ফারুকী, মাওলানা কাজী শিহাব উদ্দীন, মাওলানা আমান উল্লাহ প্রমুখ। উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের সভাপতি আলহাজ্ব নুরুল আবছার চৌধুরী, শাহজাদা মাওলানা সালাহ উদ্দিন বেলাল, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মঈন উদ্দিন আল হাসান, ড. ইমরানুল ইসলাম,  শিক্ষানুরাগী  নুরুল কবির, বিশিষ্ট ব্যবসায়ী   কফিল উদ্দিন, এহছানুল হক মিলন, মুহাম্মদ এনামুল হক মুমতাজী ও মুহাম্মদ এরফানুল করিম, আসিফ মাহমুদ প্রমুখ।অনুষ্ঠান পরিচালনা করেন- মাওলানা হারুনুর রশিদ ও মাওলানা নেছারুল হক। শেষে দেশ ও জাতির উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বায়তুশ শরফের পীর মুনাজাত করেন। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ