বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

মানহানির মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৪ এপ্রিল

স্টাফ রিপোর্টার : মানহানির মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৪ এপ্রিল। ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্টির অভিযোগে দায়ের করা মানহানির মামলায় গতকাল মঙ্গলবার শাহবাগ থানা থেকে কোনো প্রতিবেদন আদালত দাখিল করেনি তদন্তকারী কর্মকর্তা। ঢাকার মহানগর হাকিম আবু সাঈদ মামলার নথি পর্যালোচনা করে এ তারিখ ধার্য্য করেন।
উল্লেখ্য, বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ২০১৪ সালের ১৪ অক্টোবর বিকেলে শুভ বিজয়া অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে বলেছিলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী। আওয়ামী লীগের কাছে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়। আওয়ামী লীগ ক্ষমতায় এসে হিন্দুদের সম্পত্তি দখল করেছে। হিন্দুদের ওপর হামলা করেছে।’
খালেদা জিয়ার এসব বক্তব্য যেমন ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে, তেমনি হিন্দু ও মুসলমানদের মধ্যে শ্রেণিগত বিভেদও সৃষ্টি করেছে। এ অভিযোগে ২০১৪ সালের ২১ অক্টোবর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী এ মামলাটি দায়ের করেন। ওই দিন আদালত শুনানি শেষে শাহবাগ থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ