শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

যৌতুকের টাকা না পেয়ে রূপগঞ্জে ৪ মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূর উপর নির্যাতন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে যৌতুকলোভী স্বামী দাবিকৃত যৌতুকের টাকা না পেয়ে রাশিদা বেগম (২৯) নামে এক ৪ মাসের অন্তঃস্বত্তা গৃহবধূর উপর নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
উপজেলার মাহনা এলাকায় এ ঘটনা ঘটে। গৃহবধূ মাদারীপুর জেলার কালকিনি এলাকার সাহেবরামপুর এলাকার হেলাল উদ্দিন বেপারীর মেয়ে।
গৃহবধূ রাশিদা বেগম জানান, ১২ বছর আগে উপজেলার মাহনা এলাকার  আব্দুর রবের ছেলে শরিফুল ইসলাম বাবুর সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে খাদিজা আক্তার শিফা (১০) নামে একটি কন্যা সন্তানের জন্ম হয়।
বিয়ের বেশ কিছুদিন পর রাশিদা বেগম জানতে পারে তার অনুমতি ছাড়া স্বামী শরিফুল ইসলাম বাবু তামান্না বেগম নামে এক নারীকে বিয়ে করেন। স্বামী শরিফুল ইসলাম প্রায় সময়ই রাশিদা বেগমের উপর নির্যাতন চালাতো। বর্তমানে রাশিদা বেগম ৪ মাসের অন্তঃস্বত্ত্বা।
রোববার সকালে স্বামী শরিফুল ইসলাম বাবু গৃহবধূ রাশিদা বেগমকে তার বাবার বাড়ি থেকে ১ লাখ টাকা যৌতুক এনে দিতে বলে। রাশিদা বেগম কোন ধরনের যৌতুকের এনে দিতে পারবে না বলে সাফ জানিয়ে দেন।
যৌতুকে এনে দিতে অস্বীকার করায় শরিফুল ইসলাম বাবু ক্ষিপ্ত হয়ে গৃহবধূ রাশিদা বেগমকে বেধড়ক পিটিয়ে আহত করে। রাশিদা বেগমের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে স্বামী শরিফুল ইসলাম বাবু বিভিন্ন ধরনের হুমকি ধামকি প্রদান করে চলে যায়। পরে প্রতিবেশীরা রাশিদা বেগমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, এ ধরনের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ