ঢাকা, রোববার 3 June 2018, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৭ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রামে টেরীবাজারে ধর্মঘট ও মানববন্ধন ব্যবসায়ীদের

চট্টগ্রাম ব্যুরো : গত ৩১ মে  টেরিবাজারের কাপড়ের দোকানে টাস্কফোর্সের অভিযান এবং ফাঁকা গুলীর প্রতিবাদে গতকাল শনিবার সকালে ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ব্যবসায়ীরা। শনিবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে টেরিবাজারের হাজার হাজার  ব্যবসায়ী অংশ নেন।
প্রতিবাদ সমাবেশে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেন, যারা শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ ব্যবসা করে তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করুন। আমরা কিছু বলবো না। কিন্তু নিরীহ ব্যবসায়ীদের হায়রানি করলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। সাধারণ ব্যবসায়ীদের হয়রানি করে সরকারের সুনাম ক্ষুণ্ন করবেন না।
টেরিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আমিনুল ইসলাম আমিন বলেন, কোন কারণ ছাড়াই কোস্ট গার্ডের নেতৃত্বে টাস্কফোর্স আমাদের ৩৫ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। তাদের অভিযানের কারণে ব্যবসা বাণিজ্যে বিঘ্ন ঘটায় একদিনে ব্যবসায়ীদের অন্তত ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে। আমরা এর সুষ্ঠু সমাধান চাই। প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন মেট্রোপলিটন শপ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কাশেম, টেরিবাজার ব্যবসায়ী সমিতির উপদেষ্টা মো. আলী সিআইপি, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি ওসমান গণি চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক আহমদ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, ব্যবযায়ী নেতা মোস্তাক আহমদ চৌধুরী, আরিফ ইফতেখার, মো. ইদ্রিস, বেলায়েত হোসেন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ